Home / চাঁদপুর / বুধবার চাঁদপুর হকার্স মার্কেট ব্যবসায়ীদের নির্বাচন
No Pic Chandpur Times
এ সংবাদের সংশ্লিষ্ট ছবি প্রকাশ হয়নি।

বুধবার চাঁদপুর হকার্স মার্কেট ব্যবসায়ীদের নির্বাচন

অবশেষে বুধবার (৯ নভেম্বর) চাঁদপুর অনুষ্ঠিত হতে যাচ্ছে শহরের সর্ববৃহৎ বিপণী কেন্দ্র রেলওয়ে হকার্স মার্কেটের ব্যবসায়ী সমিতির নির্বাচন।

গত সেপ্টেম্বর মাসে এ নির্বাচন হওয়ার কথা থাকলেও অপর কমিটির অভিযোগের ভিত্তিতে নির্বাচনের মাত্র একদিন পূর্বে তা বন্ধ হয়ে যায়। ওই সময়ে নির্বাচনকে কেন্দ্র করে মার্কেটের ভেতর এবং বাহির প্রার্থীদের পোস্টার-ব্যানারে ছিলো ব্যাপক প্রচারণা।

একদিন আগে হঠাৎ করে নির্বাচন বন্ধ হয়ে যাওয়া নির্বাচনকে ঘিরে ব্যাবসায়ীদের মাঝে যে উৎসাহ-উদ্দিপনা ছিলো তা বর্তমানে অনেকটাই হ্রাস পেয়েছে। সমিতির আইনগত ক্রুটি সমাধান করে অবশেষে আগামী ৯ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে সমিতির নির্বাচন।

জেলার সর্ববৃহৎ এই বিপণী বিতানে সর্বমোট ৩৬২টি দেকান রয়েছে। এসব দোকানের মালিকদের নিয়ে গঠিত সমিতির মোট ভোটার সংখ্যা ২৪৮জন। এবারের নির্বাচনে সভাপতি পদে ইতোমধ্যে মো. আনোয়ার হোসাইন এবং প্রচার সম্পাদক পদে মো. মজিবুর রহমান শেখ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বর্তমানে ১২টি পদে মোট ২৬জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন।

নির্বাচন কমিশনার তানহা লাইট হাউজের স্বত্বাধিকারী মাহবুবুর রহমান জানান, নির্বাচনী সকল প্রস্তুতি শেষ হয়েছে। আগামী ৯ নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

এ নির্বাচনে সহ-সভাপতি পদে ৫ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এরা হলেন, ভূঁইয়া ক্লথ স্টোরের বিল্লাল হোসেন ভূঁইয়া (বই), ফেয়ার জিন্স কালেকশনের কাজী নজরুল ইসলাম সোহেল (সাইকেল), গাউছিয়া লেদার হাউজের মো. জামাল পাটওয়ারী (দোয়াত-কলম), বেনারশী চয়েজ বুটিকসের মো. মহসীন মিয়া (মই)। এ ৫জন থেকে ২ জনকে সহ-সভাপতি হিসেবে নির্বাচিত করা হবে।

সাধারণ সম্পাদক পদে সামি সুজ স্টোরের জয়নাল আবেদীন (ঘড়ি), অনি ক্রোকারিজের আবুল কালাম আজাদ (চেয়ার) ও ইতালি লেদার হাউজের হাফেজ জাকির হোসেন মৃধা (মোবাইল)।

সহ-সাধারণ সম্পাদক পদে ভাই ভাই লেদার হাউজের জিল্লুর রহমান খন্দকার (উড়োজাহাজ), নিউ সেঞ্চুরী গার্মেন্টসের বিশ্বনাথ নন্দী বিশু (ফুটবল), কোশ্চেনের হুমায়ুন কবির খোকন গাজী (তালা), দিল সে গার্মেন্টসের মো. জাকির হোসেন মিন্টু (হাতী) ও টাইটানিক সুজের মোঃ আল আমিন খান (টিউবওয়েল)।

কোষাধ্যক্ষ পদে মতিন ট্রেডাসের্র মজিবুর রহমান জুয়েল (হরিণ) নুহা গার্মেন্টসের আলী আফজাল পলাশ (টেবিল)।

সাংগঠনিক সম্পাদক পদে ভূঁইয়া ফ্যাশন হাউজের মো. সোহেল ভূঁইয়া (প্রাইভেটকার), একতা ইলেক্ট্রিকের আবু তাহের মুন্সী (গোলাপ ফুল) ও থানভী বস্ত্রালয়ের মুহাম্মদ ইকবাল হোসেন (খেজুর গাছ)।

ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে আঁখি মেটাল ওয়ার্কসপের মো. আলী হোসেন (চশমা) ও নিউ মোহনা ক্লথ স্টোরের মো. জাকির হোসেন (মোমবাতি)। দপ্তর সম্পাদক পদে ডিসকভারীর মো. সাইফুল ইসলাম (গ্লাস) ও মৈশাদী ইলেক্ট্রিকের মো. মোজাম্মেল হোসেন (টেবিল ল্যাম্প)।

সদস্য পদে সামিয়া লাইট হাউজের মো. আমিনুল ইসলাম (পেঁপে), লুৎফা ডিপার্টমেন্টাল স্টোরের মো. আবদুর আউয়াল (আপেল), এফএমএফ কালেকশনের মো. দেলোয়ার হোসেন (আঙুর), সিয়াম ফ্যাশনের মো. ইসহাক মিজি (জগ) ও এক্সপোর্ট থ্রি’র মো. মাহবুব আলম খোকা (কাঁঠাল) প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। সদস্য পদ থেকে মোট ৪ জনকে নির্বাচিত করা হবে।

এদিকে নির্বাচনকে ঘিরে পূর্বের ন্যায় ব্যানার ফেস্টুনে আবারো ছেয়ে গেছে মার্কেটের ভেতর এবং বাহির এলাকা। প্রার্থীরা দিনরাত ভোটারদের সাথে কুশল বিনিময় করছেন এবং ভোট প্রার্থনা করছেন।

সাধারণ সম্পাদক প্রার্থী ইতালি লেদার হাউজের হাফেজ জাকির হোসেন মৃধা (মোবাইল) চাঁদপুর টাইমসকে জানান, গত নির্বাচনে তিনি একই পদে নির্বাচন করে সামান্য ভোটে পরাজিত হয়েছেন। কিন্তু তার পরেও তিনি বিগত সময়ে সমিতিকে যে কোনো কাজে সহযোগিতা করেছেন, এবং মার্কেটের ব্যাবসায়ীদের যে কোনো প্রয়োজনে এগিয়ে এসেছেন। তার বিশ্বাস বিগত দিনের কর্মকান্ডকে বিবেচনায় রেখে সম্মানিত ভোটারা তাকে নির্বাচিত করবে।’

তিনি বলেন, ‘আমি নির্বাচিত হলে সমিতির সকলকে সাথে নিয়ে মার্কেটের সকল ব্যাবসায়ীদের সহযোগিতায় উন্নয়ন কাজে করবো। একই কথা জানিয়েছেন সাবেক সাধারণ সম্পাদক ও সাথী সুজ স্টোরের জয়নাল আবেদীন (ঘড়ি)।’

তিনি আরো বলেন, বিগত দিনে আমি সাধারণ সম্পাদক থাকাকালিন সময়ে সমিতি ও ব্যাবসায়ীদের উন্নয়নের স্বার্থে কাজ করেছি। আমি বিশ্বাস করি সমিতির সদস্যরা এবাও আমায় ভোট দিয়ে নির্বাচিত করবে।’

এদিকে একাধিক ভোটারের সাথে কথা বলে জানা গেয়ে তারা এবার পরিবর্তনের পক্ষে রায় দিবে। সমিতির উন্নয়নের স্বার্থে নতুন মুখ নির্বাচিত করবে বলে ভোটাররা জানিয়েছে।

এ সংক্রান্ত আগের প্রতিবেদনটি দেখুন-চাঁদপুর রেলওয়ে হর্কাস মার্কেট ব্যবসায়ী সমিতির নির্বাচন হচ্ছে না

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১:০০ এএম, ৮ নভেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply