Home / লাইফস্টাইল / বিয়ের আগ মুহূর্তে পাত্রীর বিষয়ে ছেলেদের মনে যেসব চিন্তা জাগে
বিয়ের আগ মুহূর্তে পাত্রীর বিষয়ে ছেলেদের মনে যেসব চিন্তা জাগে

বিয়ের আগ মুহূর্তে পাত্রীর বিষয়ে ছেলেদের মনে যেসব চিন্তা জাগে

নারীরা যেমন ঘর বাঁধার জন্য উন্মুখ থাকে, পুরুষেরা সহজাতভাবেই যেন তার একটু উল্টো। বিশেষ করে আজকালকার তরুণদের অনেকেই বিয়ের নাম শুনলেই জড়তা প্রদর্শন করে। তারপরও যদি যেমন-তেমন করে বিয়েতে সম্মতি দিয়েও ফেলেন, কিন্তু এমন কিছু ভাবনা আছে যেগুলো বিয়ের আগে কম-বেশী প্রত্যেক পুরুষই ভেবে থাকেন অথচ প্রকাশ করতে পারেন না। কেননা প্রকাশ পেলে হবু বউ ছেড়ে চলে যাওয়ার সম্ভাবনা যে ষোল আনা! আসুন, জেনে নেয়া যাক বিয়ের আগে পুরুষের ৭টি গোপন ভাবনা।

১) জৈবিক সম্পর্কটা কেমন হবে :- কেউ মুখে স্বীকার না করলেও পুরুষের বিয়ের ভাবনার একটা বড় অংশ জুড়ে থাকে জৈবিক সম্পর্কের ভাবনা। কেমন হবে দুজনের জৈবিক সম্পর্ক- এই বিষয়টা নিয়ে ফ্যান্টাসি করেই কাটে বিয়ের আগে বড় একটা সময়।

২)ফাঁদে পড়ে যাচ্ছি আমি :- বিয়ের সময়ে পুরুষের প্রথম ভাবনা এটাই থাকে। যতই প্রেম করে বিয়ে হোক না কেন, বিয়েটাকে আসলেই ফাঁদ মনে হতে থাকে তখন। বরং প্রেম করলেই উল্টো বেশী ঝামেলার মনে হয়!

৩) আহারে আমার এতগুলো টাকা :- সত্যি বলতে কি, বিয়ে-শাদির বিষয়ে অনেকগুলো বিষয়ই আছে ফালতু খরচ, যা কিনা কেবল সামাজিকতার স্বার্থে করতে হয়। আবার লোক দেখানোর জন্যও অনেক দেনা-পাওনার বিষয় থাকে। বিশেষ করে কনের পেছনে বরের খরচ কম নয়। আর ছেলেদের কাছে এইসব শাড়ি, গহনা, মেকআপ সবকিছুই প্রচুর খরচ বলে মনে হয়। যেসব ছেলেরা নিজের খরচে বিয়ে করেন, টাকার চিন্তাই তাদের সবার আগে মাথায় আসে।

৪)একটি মেয়ের সাথেই বাকি জীবন কী করে কাটবে :- কোন পুরুষ স্বীকার করুন বা নাই করুন, একটি মেয়ের সাথেই বাকি জীবন কাটানোর ভাবনাটা বেশিরভাগ পুরুষের জন্যই অস্বস্তিকর।

৫)বিয়েটা না করলে হয় না :- বিয়ের সময়টা যত এগিয়ে আসতে থাকে, মনের মাঝে ততই এই ভাবনা ঘুরেফিরে আসতে থাকে।

৬)আমার আগে ওর জীবনে কি কেউ ছিল :- এমন ভাবনা আসে মূলত পারিবারিক ভাবে ঠিক করা বিয়েতে। সকল পুরুষই চান স্ত্রীর জীবনের প্রথম হতে। তাই স্ত্রীর জীবনে আগে কেউ ছিল কিনা, এই ভাবনাটা পুরুষদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

৭) আমার জীবন এখানেই শেষ :- বেশিরভাগ ছেলে মনে করেন বিয়ে মানে সকল আনন্দের সমাপ্তি। বন্ধুদের সাথে আড্ডা, ফান, ঘোরাঘুরি সবকিছুতে জবনিকা পড়ে যাওয়া। আর এই বিষয়টা নিয়ে অস্বস্তিতে থাকেন অনেক ছেলেই।

ডেস্ক ।। আপডেট : ০৬:০৪ এএম, ০৩ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার

ডিএইচ