বিশাল ব্যবধানে বিজয়ের পথে মায়া চৌধুরী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -২ আসনে শান্তিপূর্ণভাবে কোন অপ্রিতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মতলব উত্তরের ৯৮টি ও মতলব দক্ষিণে ৫৭ টি মোট ১৫৫ টি কেন্দ্রগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্তভাবে ও উৎসবমুখর পরিবেশে ভোটধীকার প্রয়োগ করেছে ভোটাররা। প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

নির্বাচন অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার লক্ষ্য মাঠে ছিল জুডিশিয়াল ম্যাজিস্ট্রট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, রেব, বিজিবি, মোবাইল টিম, পুলিশ, আনসার ব্যাটেলিয়ান, আনসার বিডিপিসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যন্য সদস্যরা।

শীতের সকালে ভোটার সকালে কম থাকলেও দুপুরে ও বিকেলে উপস্থিতি ছিল লক্ষনীয়।

মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড শিকারী কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে ১০১ বছরের আরেফা খাতুন নামে এক নারী ভোটার। পুত্র এবং পুত্রবধুর সাহায্য হুইল চেয়ার করে এসেছেন ভোট দিতে।

ছেংগারচর পৌরসভার ১নং ওয়ার্ড ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে ভোট দিয়ে বের হয়ে রুহুল আমিন মোল্লা বলেন, ভোটের পরিবেশ সুন্দর। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি।
ফরাজি কান্দি ইউনিয়নের আমিনপুর কেন্দ্রের এক নারী ভোটার রহিমা খাতুন বলেন, শান্তিপূর্ণ পরিবেশে গিয়ে ভোট দিয়েছি। কোন সমস্যা হয়নি। পছন্দের প্রার্থী এবং নিরিবিলি পরিবেশে ভোট দিতে পেরে আমি খুশি।

নির্বাচনে সহকারী রির্টানিং অফিসার উপজেলা নির্বাহী অফিসার একি মিত্র চাকমা জানান, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে, সে জন্য ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সব সময় টহলে ছিল। কোন কেন্দ্রে কোন অপ্রিতকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নিজস্ব প্রতিবেদক, ৭ জানুয়ারি ২০২৪

Share