Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / বিভিন্ন মোড়ে ও বাড়ির সামনে চাউলের বস্তা নিয়ে ইউপি চেয়ারম্যান
ইউপি চেয়ারম্যান

বিভিন্ন মোড়ে ও বাড়ির সামনে চাউলের বস্তা নিয়ে ইউপি চেয়ারম্যান

হাজীগঞ্জে এক ইউপি চেয়ারম্যান বাড়ির সামনে মোড়ে মোড়ে চাউলের বস্তা নিয়ে অবস্থান। গত দুই দিনে প্রায় ৮০০ হতদরিদ্র ও মধ্যবিত্ত পরিবার পেল ১০ কেজি করে সরকারি চাল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গিয়াসউদ্দিন বাচ্ছু গ্রামের বিভিন্ন মোড়ে ও বাড়ীর সামনে চাউলের বস্তা নিয়ে অবস্থানে ছিলেন। বাড়ীর যেসকল পরিবারের চাল প্রয়োজন তাদেরকে ১০ কেজি করে চাল প্রদান করছেন।

এদিকে দিনের আলোতে যে সকল মধ্যবিত্ত পরিবার লোক লজ্জায় আসতে পারেনি, তাদের নাম গোপনে তালিকা করে রাতের আধারে ঘরে পৌছে দেওয়ার ব্যবস্থা করেন।

এর আগে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক খোরশেদ আলমের নেতৃত্বে দূরবর্তী ১ ও ২ নং ওয়ার্ডের মেম্বারদের সাথে নিয়ে চাউল বিতরন করার ব্যবস্থা গ্রহন করেন।

জানা যায়, এ পর্যন্ত প্রায় সাড়ে ৯ টন সরকারি চাউল ইউনিয়নের হতদরিদ্রের মাঝে বিতরণ করা হয়েছে। এবার মধ্যবিত্ত পরিবারের তালিকা প্রনোয়নের কাজ চলছে।

শুক্রবার সকালে ইউনিয়নের ৪নং, ৫ নং এবং আংশিক ৬ ও ৮ নং ওয়ার্ডে ১০ কেজি করে প্রায় ২৮৫ পরিবারের মাঝে চাউল বিতরণ করেছেন।

চাউল বিতরণের এমন উদ্যাগ সম্পর্কে ইউপি চেয়ারম্যান গিয়াসউদ্দিন বাচ্ছু বলেন, আমার লক্ষ হচ্ছে যেন কোন পরিবার বাদ না পড়ে। সরকারি চালের বরাদ্দ থেকে টান পড়লে নিজের উদ্যোগে বাকী পরিবারগুলোকে দেওয়ার ব্যবস্থা করবো।
ইতিপূর্বে নিজ উদ্যোগে নগদ টাকাসহ চাল ডালের ব্যবস্থা করে অনেক পরিবারকে সহযোগিতা করেছি।

এ সময় ট্যাগ অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ট্যাগ অফিসারের প্রতিনিধি পল্লী সঞ্চয় ব্যাংকের মাঠ সহকারী শাহাদাত হোসেন, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য, আক্তার হোসেন, ৪নং ওয়ার্ডের শাহআলম, ১নং ওয়ার্ডের নূর মোহাম্মদসহ আওয়ামী লীগের ওয়ার্ড পর্যায়ে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:জহিরুল ইসলাম জয়,১৭ এপ্রিল ২০২০