Home / চাঁদপুর / ‘বিদায়ী পুলিশ সুপার যে দ্বার উন্মোচন করেছে তা আমি বন্ধ করতে চাই না’
SP Jehadul Kobir
চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির।

‘বিদায়ী পুলিশ সুপার যে দ্বার উন্মোচন করেছে তা আমি বন্ধ করতে চাই না’

চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং অঞ্চল ৮ এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের প্রধান বানিজ্যিক এলাকা পুরাণবাজার ভাই ভাই স্পোটিং ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার ও চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিং এর প্রধান উপদেষ্টা জিহাদুল কবির পিপিএম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) ও চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিং এর প্রধান সমš^য়কারী মো. মিজানুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, চাঁদপুর জেলা কমিউনিটি পুুলিশিং এর কার্যক্রম বাংলাদেশের যে কোনো জেলার চেয়ে অনেক শক্ত অবস্থানে রয়েছে। এজন্য আমি কমিউনিটি পুলিশিং এর সাথে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। আমি জেলা কমিউনিটি পুলিশের প্রতিটি অঞ্চলের সাথে মতবিনিময় করবো। আজকে সল্প পরিসরে এই আয়োজন করা হয়েছে তবে, পুরাণবাজারকে সম্পূর্ণুরুপে মাদকমুক্ত করতে পারলে তখনি বড় অনুষ্ঠান করবো। চাঁদপুরকে মাদক মুক্ত করার জন্য এখানকার মেয়র, জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ব্যবসায়ী, সুশীল সমাজ ও সকল শ্রেণীর পেশার মানুষ অন্তরিক। তাই আমি মনে করি সবাই মিলে কাজ করলে মাদক চিরোতরে নিমূল করা সম্ভব।

তিনি বলেন, বর্তমানে মাদক হলো আমাদের প্রধানতম শত্রæ। জঙ্গি আমাদের জন্য যেমন হুমকি তেমনি মাদক কোনো অংশে কম না। আমরা ইতিমধ্যেই জঙ্গি দমন করতে সক্ষম হয়েছি। মাদকও অনেকটাই নিয়ন্ত্রনে নিয়ে এসেছি। অচিরের মাদক নিমূল করতে পারবো বলে বিশ্বাস করি।

তিনি আরো বলেন, বর্তমান সরকার পুলিশকে আরো বেশী জনবান্ধন করার নির্দেশ দিয়েছেন। চাঁদপুরের সদ্য বিদায়ী পুলিশ সুপার সাধারণ মানুষের জন্য পুলিশ সুপার কার্যালয়ের যে দ্বার উন্মোচন করে গেছেন তা আমি বন্ধ করতে চাই না। আমি চাই এ দ্বার সকল মানুষের জন্য উন্মুক্ত থাকুক। যাতে করে যে কোনো মানুষ পুলিশ সুপারের কাছে এসে তার সমস্যর কথা সহযে বলতে পারে।

পৌর কমিউনিটি পুলিশিং অঞ্চল ৮ এর সভাপতি নকীবুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ বেপারীর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, পৌর কমিউনিটি পুলিশিং এর সভাপতি শেখ মনির হোসেন বাবুল, সহ-সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক সাহেদুল হক মোর্শেদ, চাঁদপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক মোহাম্মদ আলী মাঝি, অঞ্চল ৮ এর সহ-সভাপতি ফয়সাল আহমেদ চৌধুরী, শাহজাহান মাতাব্বর।

এসময় উপস্থিত ছিলেন, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আ. রশীদ, অঞ্চল ৮ এর যুগ্ম সম্পাদক মাহাবুবুর রহমান মানিক, কোষাধ্যক্ষ বেলায়েত হোসেন তপাদার, দপ্তর সম্পাদক প্রদীপ ঘোষ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আবু তাহের গাজী, মহিলা বিষয়ক সম্পাদিকা ফেরদৌসী আক্তার, সদস্য হাজী শাহআলম বাদশা, মহল্লা কমিটির সভাপতি হারুন বেপারী, বিপ্লব ঘোষ, ভাই ভাই স্পোটিং ক্লাবের গভনিং বর্ডির মহা-সচিব জাকারিয়া ভুইয়া বতু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান খান বাদল, সহ-সভাপতি আ. মজিদ খান ডেঙ্গু, যুগ্ম সম্পাদক গোবিন্দ সাহা, মো. সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ পারভেজ গাজী, ক্রীড়া সম্পাদক আজিজুল হাকিম মামুন, ¯^দেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক একে আজাদসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

অনুষ্ঠানের শুরুতেই কমিউনিটি পুলিশিং অঞ্চল ৮, চাঁদপুর পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর, ভাই ভাই স্পোটিং ক্লাব, ¯^দেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী, রিভার সাইড কিন্ডার গার্ডেন এর পক্ষ থেকে পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এর আগে পুুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম পৌর কমিউনিটি পুলিশিং অঞ্চল ৯ ও ১০ এর নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply