Home / চাঁদপুর / বিজয় মেলার সংবাদ বর্জনে চাঁদপুর প্রেসক্লাবের সিদ্ধান্ত বহাল
Press club chandpur

বিজয় মেলার সংবাদ বর্জনে চাঁদপুর প্রেসক্লাবের সিদ্ধান্ত বহাল

মুক্তিযুদ্ধের বিজয় মেলার মহাসচিব মনোনীত হওয়ার পর থেকে হারুন আল রশিদের একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড, বিজয় মেলার ভাবমূর্তি ও সংগঠকদের মধ্যকার ঐক্য বিনষ্টের অপচেষ্টা, সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক ও অসদাচারণ করায় তার ওই পদ থেকে অপসারণ/অব্যাহতি চেয়েছে চাঁদপুর প্রেসক্লাব।

এক প্রেস বার্তায় জানানো হয়, তাকে বিজয় মেলার মহাসচিব থেকে অপসারণ না করা পর্যন্ত বিজয় মেলার সকল কর্মসূচির সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছে চাঁদপুর প্রেসক্লাব। তাকে উল্লেখিত পদ থেকে অপসারণ/অব্যাহতি প্রদান করা হলে পুনরায় সকল সংবাদ পরিবেশন করা হবে।

প্রেসক্লাবের কার্যকরী কমিটির সিদ্ধান্তের আলোকে স্থানীয় পত্রিকার সম্পাদক/দায়িত্বশীলদের সাথে মতবিনিময় এবং চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম ও চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে পরামর্শক্রমে রোববার এই সিদ্ধান্ত নিয়েছে প্রেসক্লাব কর্তৃপক্ষ।

এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য চাঁদপুরের সকল পত্রিকার সম্পাদক/দায়িত্বশীল সাংবাদিক, জাতীয় দৈনিক ও টেলিভিশন চ্যানেলের জেলা প্রতিনিধি, স্থানীয় দৈনিকের সকল পর্যায়ের সাংবাদিক ও আলোকচিত্রী সাংবাদিকদের প্রতি উদাত্ত আহŸান জানিয়েছেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী ও সাধারণ সম্পাদক জি এম শাহীন জানান, চাঁদপুরের সর্বস্তরের সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে প্রেসক্লাব কর্তৃপক্ষ সংবাদ বর্জনের সিদ্ধান্ত হলেও মহান মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা প্রচারের লক্ষ্যে ২৫ বছর ধরে চলে আসা চাঁদপুরবাসীর প্রাণের উৎসব বিজয় মেলার সার্বিক সফলতা কামনা করে চাঁদপুর প্রেসক্লাব। আগামীতে যাতে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের প্রজন্ম, মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব প্রদানকারী ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠনের মাধ্যমে প্রকৃত বিজয় মেলা পরিচালিত হয় সে ব্যাপারে আগাম প্রত্যাশা ও আশাবাদ ব্যক্ত করেন। কথিত ‘বাণিজ্য মেলা’র অপবাদ থেকে মুক্ত হয়ে সত্যিকারের ‘মুক্তিযুদ্ধের বিজয় মেলা’ প্রতিষ্ঠার সকল উদ্যোগে চাঁদপুর প্রেসক্লাব তথা সাংবাদিক সমাজ সর্বাত্মক সমর্থন ও সহযোগিতা করবে বলেও প্রেসক্লাব নেতৃবৃন্দ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এদিকে প্রেসক্লাবের এই সিদ্ধান্তের প্রতি একমত পোষণ করেছেন চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম ও চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নেতৃবৃন্দ। চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস এবং চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এম এ লতিফ ও সাধারণ সম্পাদক অ্যাড. চৌধুরী ইয়াছিন ইকরাম প্রেসক্লাবের সিদ্ধান্ত বাস্তবায়নে স্ব স্ব সংগঠনের সকল সদস্যকে অনুরোধ জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ১১:১০ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৭, রোববার
ডিএইচ