Home / উপজেলা সংবাদ / হাইমচর / ঢাবিতে হাইমচর স্টুডেন্ট ওয়েলফেয়ারের টুর্নামেন্ট ও কৃতি সংবর্ধনা
haimchor wailafare

ঢাবিতে হাইমচর স্টুডেন্ট ওয়েলফেয়ারের টুর্নামেন্ট ও কৃতি সংবর্ধনা

ঢাকাস্থ চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলার সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি হাইমচরের উদ্যোগে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রীতি ক্রিকেট টুর্ণামেন্ট ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল খেলার মাঠে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত হাইমচরের শিক্ষার্থীদের নিয়ে দিনব্যাপি এসব কর্মসূচির আয়োজন করা হয়।

দিনব্যাপি এই জমকালো অনুষ্ঠানরক তিনভাগে বিভক্ত করা হয়েছে। সকাল ৯টায় ক্রিকেট টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

সংগঠনের ক্রীড়া ও বিনোদন সম্পাদক শরীফ মোহাম্মদ রবিনের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইমচরের কৃতি সন্তান ব্যারিস্টার হামিদুল মিসবাহ এবং উদ্বোধনী অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আল-আরাফাহ ইসলামী ব্যাংক মহাখালী শাখার এভিপি ও ব্যাবস্থাপক মোহাম্মদ সালাহ উদ্দিন।

প্রতি এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে ৭টি দল। এরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও কবি নজরুল সরকারি কলেজ।

পরে বেলা সাড়ে ১১ টায় ৩৬তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে সুযোগপ্রাপ্ত, পুলিশের সাব-ইন্সপেক্টর ও বাংলাদেশে বার কাউন্সিলের সদস্য হওয়া হাইমচরের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়।

সংগঠনের সভাপতি জিয়াউর রহমানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. মোঃ আখতারুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইমচর উপজেলার চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী ও হাইমচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনোয়ার হোসেন মোল্লা এবং সভাপতিত্ব করেন বেপজার সাবেক সদস্য এ.জেড.এম আজিজুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রভাষক নুরে আলম।

সংবর্ধনা দেয়া হয়েছে- ৩৬তম বিসিএসে পরিসংখ্যানে সারাদেশে ১ম স্থান অর্জনকারী মোহাম্মদ কামাল হোসেন, প্রশাসনে সুপারিশপ্রাপ্ত লিখন বনিক, শিক্ষায় সুপারিশপ্রাপ্ত মহিবুল্লাহ মহিব, পুলিশের সাব-ইন্সপেক্টর জসিম উদ্দিন ও হাবীবুর রহমান, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এড.মাহবুবুর রহমান, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে সুযোগপ্রাপ্ত দৃষ্টিপ্রতিবন্ধী আব্দুল্লাহ আল নোমান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে সুযোগপ্রাপ্ত কামররুল হাসান রনি ও মোহাম্মদ হাফেজকে।

সবশেষে বিকাল ৫টায় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার-আপ দলকে পুরস্কৃত করার মাধ্যমে টুর্ণামেন্টের সমাপ্তি ঘটে।

সংগঠনের সাধারণ সম্পাদক মাইদুল হাসান মামুনের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের যগ্ম সচিব ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রকল্প পরিচালক ড. মোঃ শাহাদাৎ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ আহমেদ পাটওয়ারী, এডভোকেট মাহবুবুর রহমান ও সাংবাদিক মোঃ তারেক এবং সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইব্রাহিম খলিল শামীম। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও রানার্স আপ হয় ঢাকা কলেজ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সংগঠনের সাবেক সভাপতি সরদার মোঃ সোহেল,সাবেক সহ-সভাপতি বেনী আমীন, বর্তমান সহ-সভাপতি রফিকুল ইসলাম ও হাফেজ শিকদার,সাবেক সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন ও নওয়াজ শরীফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি আজিজুল ইসলাম,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইসমাইল হোসেন,কবি নজররুল কলেজের বর্তমান সভাপতি সোহেল সাব ও সাবেক সভাপতি শরীফ সরদারসহ সংগঠনের কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় কমিটির সম্মানিত সদস্যগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- বিএম ইসমাইল
: আপডেট, বাংলাদেশ সময় ১১:৩০ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৭, রোববার
ডিএইচ