Home / চাঁদপুর / ‘বিচার বঞ্চিতদের আইনী সুবিধা নিশ্চিত করতে হবে’
বিচার বঞ্চিতদের আইনী সুবিধা নিশ্চিত করতে হবে

‘বিচার বঞ্চিতদের আইনী সুবিধা নিশ্চিত করতে হবে’

চাঁদপুরের জেলা দায়রা জজ ও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম বলেছেন গরীব দুঃখী মানুষ যাতে আইনী সুবিধা পায় তা নিশ্চিত করতে জনপ্রতিনিধিরাই মুখ্য ভূমিকা রাখতে পারে। কারন তারা তৃনমূল পর্যায় কাজ করে । তারাই চিনে কারা অর্থের অভাবে আইনী সহায়তা নিতে পারছে না কিংবা কারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, জেলা লিগ্যাল এইড কমিটি এ ব্যাপারে সার্বক্ষনিক কাজ করছে। আগামীতে লিগ্যাল এইড কমিটির সেমিনার ইউনিয়ন ভিত্তিক করা হবে। যাতে তৃনমূল পর্যায়ের গরীব অসহায় মানুষ এ সম্পর্কে জানতে পারে। এ ব্যাপারে সরকারের অর্থ বরাদ্ধ রয়েছে । বিকল্প বিরোধ নিস্পত্তি বিষয়টির উপর জোর দিতে হবে। তাহলে এর সুফল সাধারণ অসহায় মানুষ ভোগ করবে।

বুধবার বিকেলে চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে সরকারি আইনি সহায়তা কার্যক্রমের সাফল্য ও বিকল্প বিরোধ নিস্পত্তি বিষয়ক জনসচেনতামূলক সেমিনারে সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ এ কথাগুলো বলেন।

সেমিনারে বক্তব্য রাখেন চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রমনী রঞ্জন চাকমা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশিদ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আতোয়ার রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র মো. নাছির উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল,অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সৈয়দ মো. কায়সার মোশারফ ইউসুফ,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, হাইমচর উপজেলা চেয়ারম্যান মো. নুর হোসেন, শাহরাস্তি মেহের উত্তর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম রনি, ফরিদগঞ্জ বালিথুবা পশ্চিম ইউপি চেয়ারম্যান আতিকুর ইসলাম বাবলু প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধূরী, চাঁদপুর জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. জসিম উদ্দিন ভূইয়া, জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট আমান উল্যাহ,জিপি অ্যাডভোকেট রুহুল আমিন সরকার, নারী ও শিশু বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট হাবিবুর রহমান তালুকদার,চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইয়েদুল ইসলাম বাবুসহ বিভিন্ন বিভাগের বিচারকবৃন্দ, জনপ্রতিনিধি, আইনজীবী, সাংবাদিক,সুশীল সমাজের নেতৃবৃন্দ।

: আপডেট ০৭:০০ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

ডিএইচ