Home / জাতীয় / রাজনীতি / বিএনপি ক্ষমতায় গেলে এক রাতেই আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেবে: কাদের
বিএনপি
ফাইল ছবি

বিএনপি ক্ষমতায় গেলে এক রাতেই আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেবে: কাদের

বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ার জন্য শেখ হাসিনার মতো যোগ্য কোনো নেতা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বাংলাদেশে আগামীতে প্রধানমন্ত্রী হবার মতো শেখ হাসিনার বিকল্প কোনো নেতা আছে? এ দেশের জনগণও চায় না, শেখ হাসিনা পদত্যাগ করুক। তারা সংসদ বিলুপ্ত কিংবা তত্ত্বাবধায়ক সরকারও চায় না।

শনিবার বিকেলে রাজধানীর মিরপুর গোলারটেক মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের আয়োজিত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে দেশকে বাঁচাতে হলে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগকে এক রাতেই নিশ্চিহ্ন করে দেবে।

তিনি বলেন, বিএনপির মুখে মধু, অন্তরে বিষ। বিএনপির দফা-আন্দোলন সব ভুয়া। বিএনপি নেতাদের দু’জনই দণ্ডিত। তাদের নেতৃত্ব কে দেবে কেউ জানে না।

সেতুমন্ত্রী বলেন, বিএনপির তিনটি গুণ- সন্ত্রাস, দুর্নীতি আর মানুষ খুন। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে তাই তাদেরকে রাজনৈতিক আশ্রয় দেওয়া যাবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ১৯৭৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত বিএনপির নির্যাতন কেউ ভোলেনি। বিএনপি আমলে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘরে থাকতে পারেনি। আর শেখ হাসিনার নির্দেশ, বিএনপির কোনো নেতাকর্মীকে গ্রেপ্তার করা যাবে না। যেই বিএনপি আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছে, তারাই বলে ক্ষমতায় আসলে আওয়ামী লীগের কিছু হবে না।

তিনি আরও বলেন, বিদ্যুতের জায়গায় যারা খাম্বা দিয়েছে, তাদের মুখে বড় বড় কথা মানায় না। এদের ভোট দিলে আবারও তারা দুর্নীতি আর লুটপাট করবে, মুক্তিযুদ্ধের মূল্যবোধ গিলে এ দেশকে পাকিস্তান বানাবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি আলোচনা সভাটি সঞ্চালনা করেন।

টাইমস ডেস্ক/ ২৬ আগস্ট ২০২৩