রাজনীতি

‘বিএনপি এবারও ৫ জানুয়ারি  ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করবে’

বিএনপি ৫ জানুয়ারি এবারও ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করবে। এদিন ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানসহ সারা দেশে সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

আজ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপি নেতা মির্জা ফখরুল বলেন, ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চাওয়া হয়েছে। তাঁরা আশা করছেন, অনুমতি পাবেন। এই জনসভাকে সফল করে গণতন্ত্রকে নিয়মতান্ত্রিকভাবে চালাতে সরকার অবদান রাখবেন। ঢাকার সঙ্গে সারা দেশের জেলা কমিটিকে এই কর্মসূচি পালনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মদিন পালন করবে বিএনপি। ওই দিন খালেদা জিয়ার নেতৃত্বে দলের নেতারা জিয়ার কবরে শ্রদ্ধা জানাবেন। একটি আলোচনা সভার আয়োজন করা হবে। সভার স্থান ও সময় পরে জানানো হবে।

সরকারকে আলোচনায় বসার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য কালবিলম্ব না করে এখনই আলোচনায় বসতে হবে। না হলে যে আশঙ্কা দেখা দিয়েছে, এতে জঙ্গিবাদ ঠেকানো কঠিন হয়ে পড়বে।

নিউজ ডেস্ক || আপডেট: ০১:০৪ পিএম, ০২ জানুয়ারি ২০১৬, শনিবার

এমআরআর  

Share