Home / চাঁদপুর / আজ চাঁদপুর জেলা বিএনপি’র সমাবেশ
সমাবেশ

আজ চাঁদপুর জেলা বিএনপি’র সমাবেশ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আজ বুধবার (১২ জানুয়ারি) চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে গণসমাবেশ অনুষ্ঠিত হবে।তবে প্রশাসন থেকে সমাবেশ করার অনুমতি পায়নি দলটি। তারপরও বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপি কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশ তারা করবে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ ও বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠের প্রশাসনিক অনুমতি না পাওয়ায় চাঁদপুর শহরের জেএম সেনগুপ্ত রোডস্থ মনিরা ভবনের বিশাল জায়গা জুড়ে অনুষ্ঠিত হবে জেলা বিএনপির এই গণসমাবেশ। বিষয়টি নিশ্চিত করেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সলিমুল্লাহ সেলিম।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ডঃ খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টার আবদুস সালাম। সভাপতিত্ব করবেন চাঁদপুর জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক।

বিএনপির নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, কেন্দ্রীয় অন্যান্য নেতৃবৃন্দ এবং জেলার নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখার কথা।
জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম বলেন, মহা-সমাবেশের প্রস্তুতি আমাদের রয়েছে। চাঁদপুর জেলা বিএনপি’র আয়োজনে এই সমাবেশ সফল করার জন্য আমরা প্রস্তুত।আজকে ১২ই জানুয়ারি বুধবার বিকেলে শহরের মুনিরা ভবনে হবে এ সমাবেশ।

তিনি বলেন, আমরা চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ অথবা বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠ স্থান নির্ধারণ করে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর আবেদন করেছিলাম। কিন্তু প্রশাসন আমাদেরকে ওই দুটি স্থানের একটিতে সমাবেশ করার অনুমতি দেয়নি।

তিনি বলেন, চাঁদপুরে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও সহবস্থানের রাজনীতির পরিবেশ বজায় রয়েছে। আমাদের সমাবেশ হবে শান্তিপূর্ণ। সারা দেশে বিএনপি’র সমাবেশ যেভাবে হয়েছে, চাঁদপুরেও আমাদের সমাবেশ সেভাবেই হবে।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১২ জানুয়ারি ২০২২