Home / উপজেলা সংবাদ / বাড়ির কাঁচা রাস্তা পাকাকরণে দেখার কেউ নেই!
বাড়ির

বাড়ির কাঁচা রাস্তা পাকাকরণে দেখার কেউ নেই!

চাঁদপুরের কচুয়া উপজেলার আটোমোড় গ্রামের অধিবাসী ও সাবেক এমপি মরহুম রফিকুল ইসলাম রনি’র বাড়ির কাঁচা রাস্তা সংস্কার ও পাকাকরন হয়নি দীর্ঘদিন ধরে। ফলে এলাকাবাসী জনচলাচলে সীমাহীন চরম দূর্ভোগে পোহাতে হচ্ছে। ওই বাড়ির রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় চলাচল করতে পারছেন স্থানীয় এলাকাবাসী।

সরেজমিনে স্থানীয়রা জানান, আটোমোড় গ্রামের মিয়াজী বাড়ির জন্ম নেয়া রফিকুল ইসলাম রনি কচুয়ার এক সময়ে জনপ্রিয় কনিষ্ঠ সংসদ সদস্য ছিলেন। তিনি ১৯৯৮ সালে তৎকালীন সময়ে কচুয়ার পশ্চিম সীমান্ত এলাকা সরাইলকান্দি গ্রামে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রান সামগ্রী বিতরন করতে গিয়ে মৃত্যুবরন করেন। যিনি সারাজীবন মানুষের কল্যানে কাজ করেছেন নিজের জীবনকে আর্তমানবতায় বিলিয়ে দিয়েছেন। সেই মানুষটির বাড়িতে যাতায়াতের ভালো রাস্তা নেই। এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, রফিকুল ইসলাম রনি তৎকালীন সময়ে চাইলে রাস্তা কেন অনেক কিছুই করতে পারতেন। কিন্তু তিনি নিজের স্বার্থ ও নিজের বাড়ির স্বার্থকে বড় করে দেখেননি বলেই আজো তার বাড়িতে যাতায়াতের রাস্তা ভালো ভাবে হয়নি। আমরা এমন সৎ ও নির্ভীক মানুষটির সন্মার্থে এ রাস্তাটি সংস্কার ও দ্রুত পাকাকরনের দাবি জানাই।

স্থানীয় ইউপি সদস্য বাবুল মিয়াজী বলেন, রাস্তাটি খুবই গুরুত্বপূর্ন। গত কয়েক বছর আগে আটোমোড় মেইন রাস্তা থেকে এমপি রফিকুল ইসলাম রনির বাড়ি পর্যন্ত রাস্তাটি নির্মান করেছি। পর্যায়ক্রমে রাস্তাটি সংস্কার ও পাকাকরনের উদ্যোগ নেয়া হবে।
ইউপি চেয়ারম্যান মো. আক্কাস আলী মোল্লা বলেন, রাস্তাটি অতি গুরুত্বপূর্ন। নতুন বরাদ্দ দিয়ে রাস্তাটি সংস্কার ও পাকাকরনের জন্য প্রকল্প বাস্তবায়ন ও এলজিইডি কর্মকর্তাকে অনুরোধ করা হবে।

মরহুম রফিকুল ইসলাম রনির ছোট ভাই বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. ইসমাইল হোসেন মিয়াজী বলেন, রাস্তাটি পাকাকরনের জন্য ইতিমধ্যে আমি সংশ্লিষ্ট দফতরে যোগাযোগ করে ফাইল রেডি করেছি। আমার বিশ^াস কিছুদিন পর রাস্তাটি বৃদ্ধি করে পাকাকরনসহ অন্যান্য ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৩ অক্টোবর ২০২২