Home / সারাদেশ / বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন : রিটের চূড়ান্ত রায় আজ
বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন : রিটের চূড়ান্ত রায় আজ

বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন : রিটের চূড়ান্ত রায় আজ

‎Thursday, ‎May ‎28, ‎2015  01:38:02 PM

হাসান সাইদুল :

বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন কার্যকর করার দাবিতে হাইকোর্টে দায়েরকৃত রিটের ওপর চূড়ান্ত রায় ঘোষণা হবে আজ। বিচারপতি মো. বজলুর রহমান ছানার নেতৃত্বাধীন বেঞ্চ দুপুরে এই রায় ঘোষণা করবেন বলে জানান রিটের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইনে ভাড়ার রসিদ, বাড়ি ছাড়ার নোটিশ প্রদানের বিধানসহ বিভিন্ন বিধান রয়েছে। বর্তমানে অনেক বাড়িওয়ালা ইচ্ছেমতো ভাড়া বাড়ান, যখন-তখন বাড়ি ছাড়ার নোটিশ দেন, ভাড়াটের বাড়ি ভাড়ার রসিদ দেন না। এই রকম নানা সমস্যা সমাধানে বাড়িভাড়া নিয়ন্ত্রণ আইন কার্যকর করার দাবিতে ২০১০ সালে মানবাধিকার ও পরিবেশবাদী সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে অ্যাডভোকেট মনজিল মোরসেদ হাইকোর্টে একটি রিট দায়ের করেন।

রিটের প্রাথমিক শুনানি ২০১০ সালের ২৫ এপ্রিল রুল জারি করে হাইকোর্ট। পরে ২০১৩ সালে ওই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ হয়। শুনানি শেষে আদালত রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন। দীর্ঘদীন পর এ অপেক্ষার পালা শেষ হতে যাচ্ছে বলে জানান আইনজীবী মনজিল মোরসেদ।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

 

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আপনার মন্তব্য লিখুন…