Home / আবহাওয়া / বাড়তে পারে বৃষ্টিপাত, দেশের নদীবন্দরে ১ নম্বর সতর্কতা সংকেত
tana bristi
বৃষ্টির ছবি

বাড়তে পারে বৃষ্টিপাত, দেশের নদীবন্দরে ১ নম্বর সতর্কতা সংকেত

দেশের বিভিন্ন অঞ্চলে আগামী পাঁচদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এতে করে আসন্ন ঈদুল আযহায় ঘুরমুখো মানুষের ব্যাপক ভোগান্তির আশঙ্কা রয়েছে।

শুক্রবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আগামী পাঁচদিনের বর্ধিত আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টিপাতের প্রবণতার কথা বলা হয়েছে।

পূর্বাভাবে বলা হয়, শনিবার (২৬ আগস্ট) চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। তবে দেশের কোথা কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

এদিকে, সারাদেশে আজ দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ রাজধানীর আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। সেইসঙ্গে হালকা থেকে বজ্রসহ বৃষ্টি হতে পারে। এদিন ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার।

অন্যদিকে, শনিবার দেশের নদীবন্দরের মধ্যে দুপুর ১টা পর্যন্ত পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রসহ অস্থায়ী দমকা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুরলোকে ১ নং (পুনঃ ১নং) সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে দেশের সমুদ্রবন্দরের জন্য কোনো সতর্ক সংকেত নেই।

নিউজ ডেস্ক
:আপডেট,বাংলাদেশ সময় ০৯ : ৫০ এএম, ২৬ আগস্ট ২০১৭, শনিবার
এইউ

Leave a Reply