Home / উপজেলা সংবাদ / বাল্যবিবাহ প্রতিরোধে হাইমচরে আলোচনাসভা
বাল্যবিবাহ প্রতিরোধে হাইমচরে আলোচনাসভা

বাল্যবিবাহ প্রতিরোধে হাইমচরে আলোচনাসভা

বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন অর্পি ( অরগানাইজেশন ফর রুরাল ফ্রেন্ডস ইমপ্রুভমেন্ট) আয়োজনে হাইমচর আলগী দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের হলরুমে বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

২৫ জানুয়ারি সোমবার বেলা ১১ টায় অর্পির আয়োজনে অনুষ্ঠিত প্রশিক্ষণ ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে হাইমচর উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি সমাজ থেকে দূর করতে হলে সমাজের প্রত্যেকটি মানুষই সুশিক্ষায় শিক্ষিত হতে হবে এবং বাল্যবিবাহ প্রতিরোধে বাল্য বিবাহের কুফল সম্পর্কে সমাজের প্রত্যেক শ্রেণি ও পেশার মানুষকে সচেতন করতে পারলে এর ভয়াবহতা থেকে সমাজের মানুষ রক্ষা পাবে।

অনুষ্ঠানে দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ জাকির হোসেনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন অর্পির চেয়ারম্যান ও কচুয়া রহিমা নগর শেখ মজিবুর রহমান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোঃ হুমায়ুন কবির, অর্পির মহাসচিব মোঃ আঃ মোতালেব।

প্রধান আলোচক ছিলেন চাঁদপুর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ কাউসার আহমদ, বক্তব্য রাখেন হাইমচর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ তারিক মাহমুদ হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ এনায়েত উল্লা, দুর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল আমিন পাটওয়ারী, আলগী উত্তর ইউনিয়ন কাজি মোঃ আবুল কামাল আজাদ, শিক্ষার্থী মোঃ রিয়াদ হোসেন ও তানিয়া আক্তার।

অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

বি এম ইসমাইল, হাইমচর করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৭:১১ পিএম, ২৫ জানুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর