Home / সারাদেশ / বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিল নিছা
বাবার

বাবার লাশ রেখে এসএসসি পরীক্ষায় অংশ নিল নিছা

মৌলভীবাজারের কমলগঞ্জে বাবার লাশ বাড়িতে রেখে রাজিয়া ইসলাম নিছা এসএসসি পরীক্ষা দিয়েছে। রোববার ভোরে রাজিয়া ইসলাম নিছার বাবা হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট উইমেন্স হাসপাতালে মারা যান।

একই দিনে আবার সকাল ৯টায় পরীক্ষায় বসে সে। রাজিয়া ইসলাম নিছা উপজেলার পতনঊষার ইউনিয়নের পতনঊষার উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্রী। তার বাবা মিজানুর রহমান বাবু (৪৫) উপজেলার পতনঊষার এলাকার আব্দুল মুহিতের ছেলে।

স্বজনরা জানান, নিছার এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিন ছিল। এর মধ্যে তার বাবা হৃদরোগে আক্রান্ত হয়ে ভোরে সিলেট উইমেন্স হাসপাতালে মারা যান। মৃত্যুর পর বাবাহারা নিছা ভেঙে পড়লেও স্বজন ও শিক্ষকদের উৎসাহে সে সকালে উপজেলার কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে গিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে পরীক্ষা দিয়েছে।

পতনঊষার স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফয়েজ আহমেদ জানান, পরীক্ষার্থী নিছার বাবার মৃত্যুর বিষয়টি শুনে সকালে তার বাড়িতে গিয়ে তাকে সান্ত্বনা ও উৎসাহ দিয়েছি পরীক্ষা দেওয়ার জন্য।

কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সত্যেন্দ্র কুমার পাল জানান, নিছা সবার সঙ্গে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিয়েছে। আমরা তার সার্বক্ষণিক খেয়াল রাখছি।