Home / চাঁদপুর / চাঁদপুরে বাপসার পক্ষ থেকে উপসচিব মোহাম্মদ আব্দুল হাই সংবর্ধনা
চাঁদপুরে বাপসার পক্ষ থেকে উপসচিব মোহাম্মদ আব্দুল হাই সংবর্ধনা

চাঁদপুরে বাপসার পক্ষ থেকে উপসচিব মোহাম্মদ আব্দুল হাই সংবর্ধনা

চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতি (বাপসা) চাঁদপুর জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের বিদায়ী স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আব্দুল হাইকে শনিবার (৯ ডিসেম্বর ) বিকেলে সংবর্ধনা জ্ঞাপন করা হয় ।

বাপসা চাঁদপুর জেলার সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস রোকনের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আব্দুল হাই বলেন, চাঁদপুরে প্রায় ২ বছর চাকরি করলাম। এই চাঁদপুরে আমার জীবনের সকল প্রাপ্তি এবং অর্জন রয়েছে। তাই চাঁদপুরবাসীর কাছে আমি ঋণী। চাঁদপুরকে কখনোই ভুলা যাবে না।

তিনি আরো বলেন, স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব পালনের সময় বেশ কিছু কাজে হাত দেই । এর মধ্যে জেলায় এক যোগে সকল ইউনিয়নে বৃক্ষরোপন কর্মসূচী সফল বাস্তবায়ন, ৮৯টি ইউনিয়নে সফটওয়্যার ভিত্তিক আনলাইন সেবা প্রদানসহ নানা কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে। ইউনিয়ন পরিষদগুলো এখন অনেক জনবান্ধব হয়েছে। নাগরিকগণ সহজেই সেবা পেতে পারে সে জন্য সফটওয়্যার ভিত্তিক আনলাইন সেবা চালু করা হয়েছে । দেশ ও বিদেশ থেকে নাগরিকরা ইউনিয়নে যে কোন সেবা আনলাইনে পাবে।

এ ছাড়া ব্র্যান্ডিং জেলা চাঁদপুরের জন্য অনেক ইনোভেশন কর্মসূচী গ্রহণ করেছি। কিছু বাস্তবায়ন হয়েছে এবং আগামিতে পর্যায়ক্রমে করা হবে। সারাদেশের মধ্যে আইসিটিতে চাঁদপুর জেলা অনেক এগিয়ে গেছে। চাঁদপুর জেলা ডিজিটাল কার্যক্রমে এগিয়ে রয়েছে। তাই ব্র্যান্ডিংয়ে দেশ সেরা হয়েছে চাঁদপুর।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ সচিবের বেতনভাতা রাজস্ব খাতে নেয়াসহ নানা সুযোগ সুবিধা বাড়ানোর জন্য সবধরনের সহযোগিতা করা হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার সাথে যোগাযোগ রাখবেন। দুরে থাকলেও সবসময়ই চাঁদপুর মনে রাখবো এবং সহযোগিতা করবো।

এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন, সাধারণ সম্পাদক বিয়াদ ফৌরদাউস।

সংগঠনের পক্ষে বক্তব্যে রাখেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতির চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সোলাইমান মিয়া, জেলা ইউনিয়ন পরিষদ হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সমিতির সভাপতি নাছির আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে চাঁদপুর জেলার ইউনিয়ন পরিষদ সচিব সমিতি ও জেলা ইউনিয়ন পরিষদ হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর সমিতির পক্ষ থেকে বিদায়ী স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ আব্দুল হাইকে উপহার, শুভেচ্ছা ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয় ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ০০ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৭, শনিবার
এইউ