Home / সারাদেশ / বান্ধবীকে ধর্ষণের হুমকি দিয়ে ছিনতাই
বান্ধবীকে ধর্ষণের হুমকি দিয়ে ছিনতাই:

বান্ধবীকে ধর্ষণের হুমকি দিয়ে ছিনতাই

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বান্ধবীকে ধর্ষণের হুমকি দিয়ে এক যুবকের কাছ থেকে মোবাইল ফোন ও এটিএম কার্ড ছিনিয়ে নেওয়ার অভিযোগে পুলিশ ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে গ্রেপ্তার করেছে।

এদের মধ্যে রাজীব বাড়ৈ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং অমিত কুমার দাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে পুলিশ জানিয়েছে। দুজনই ছাত্রলীগে যুক্ত বলে জানা গেছে।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক সোমবার রাতে জানান, ভিডিও ফুটেজ দেখে এবং মোবাইল ট্র্যাক করে ওই দুই ছাত্রকে গ্রেপ্তার করা হয়।

এই ঘটনায় জড়িত আরও কয়েকজনকে গ্রেপ্তারে পুলিশ অভিযানে রয়েছে বলে জানান তিনি।

ছিনতাইয়ের শিকার আনসার আলী লিমনের দেওয়া তথ্যে সোমবার সন্ধ্যায় একজনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যে অন্যজনকে গ্রেপ্তার করা হয়।

লিমন সাংবাংবাদিকদের জানান, গত ১৬ অগাস্ট ঘটনার পর তিনি ডাচ বাংলা ব্যাংকে আবেদন করে বিশ্ববিদ্যালয় ডাচবাংলা ব্যাংকের বুথের ভিডিও ফুটেজ নেন। এছাড়া তার মোবাইল থেকে দুই হাজার টাকা আরেকটি মোবাইলে ট্রান্সফার নেওয়ার তথ্যও জোগাড় করেন। পরে এসব তথ্য-প্রমাণ পুলিশকে দেন।

“জড়িত একজনকে আজ সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় দেখতে পেয়ে শাহবাগ থানায় খবর দিই। এরপরেই দ্রুত পুলিশ এসে তাকে গ্রেপ্তার করে।”

গত ১৬ অগাস্ট রাত ৮টার দিকে বান্ধবীকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছবির হাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ভেতর দিয়ে শিল্পকলা একাডেমির দিকে যাচ্ছিলেন নাট্যকর্মী লিমন।

উদ্যানের ভেতরেই কয়েকজন তাদের আটক করে চাপাতির ভয় দেখিয়ে নগদ টাকা, মোবাইল ফোন এবং এটিএম কার্ড নিয়ে নেয়।

তখন লিমন সাংবাদিকদের বলেন, ছিনতাইকারীরা তার এটিএম কার্ডের পিন নম্বর চায়। না হলে তার বান্ধবীকে ধর্ষণের হুমকি দিলে ভয়ে তিনি তাদের নম্বর বলে দেন। পরে তাদের দু’জন ডাচবাংলা ব্যাংকের বুথে গিয়ে ৫০ হাজার টাকা তুলে নেয়।