Home / লাইফস্টাইল / বাচাল মানুষেরা যে বিষয়গুলোর শিকার
বাচাল মানুষেরা যে বিষয়গুলোর শিকার

বাচাল মানুষেরা যে বিষয়গুলোর শিকার

২০১৫ এপ্রিল ০৯

লাইফস্টাইল প্রতিবেদক :

বাচাল মানুষের জীবন বেশ কঠিনই হয়। একদিকে তাদের কথা না বললে ভাল লাগে না, আবার অন্যদিকে সবাই সারাক্ষণ তাদের চুপ থাকতে বলে। তারা সবসময় তাদের কথার মাধ্যমে অন্যকে বিনোদন করাতে চায়। এটি অত্যন্ত কঠিন একটি কাজ। কিন্তু এ কথাটি কেউ জানতে চায় না। তাই, বাচাল মানুষেরা কিছু বিষয় জানেন বা বুঝেন যা কম কথা বলা লোকেরা জানেন না। আসুন জানা যাক, সেই তথ্য-

১. বেশীর ভাগ সময় ক্ষমা প্রার্থনা করতে হয়:
আপনার বন্ধুরা আপনাকে অনেক ভালবাসে। আপনি সেটি জানেনও বটে। আপনি সবসময় তাদের খোঁজ খবর রাখেন। তাদের সাথে দেখা করার চেষ্টা করেন। তাদের সকল কথা শোনার পাশাপাশি নিজেও অনেক কিছু বলেন। বাচাল মানুষের সবচেয়ে বড় সমস্যা তারা অনেক সময় কোন কিছু না চিন্তা করে অনেক কিছু বলে ফেলেন। যার ফলে পরবর্তীতে তাদের ক্ষমা প্রার্থনা করতে হয়। তাই, তারা খুব ভালভাবে মানুষকে মানিয়ে নিতে পারেন।

২. তারা কথা গোপন রাখতে পারেন না:
যারা বেশি কথা বলে তারা কোন কথা গোপন রাখতে পারেন না। তাই, কখনোই কোন বাচাল ব্যক্তির সাথে গোপন কোন কথা শেয়ার করবেন না। তারা আপনার কথা শুনে অন্য কাউকে না বলার জন্য ওয়াদা করার পরও অন্য কাউকে না বলা পর্যন্ত তাদের ভাল লাগে না। তবে তারা এমন কাউকে সে কথাগুলো বলবে না। যাতে আপনার কোন সমস্যা হয়। তবে তার আশেপাশের নিকট কাউকে না বলা পর্যন্ত সে ক্ষান্ত হন না।

৩. আপন মনেই অনেক কথা বলে:
বাচাল মানুষেরা অনেক সময় নিজের সাথেই কথা বলে। তারা যখন কাউকে খুজে পায় না। তখন তারা তাদের নিজেদের ফোনের সাথে কথা বলে। যখন তাদের অন্য কারও সাথে কথা বলার কোন সুযোগ না থাকে তখন তারা আপন মনে যে কোন বস্তুর সাথে কথা বলে।

৪. সকলের ভাল সফর সঙ্গী:
আপনার যে কোন বন্ধু কোথাও যাবার ক্ষেত্রে সবার আগে আপনাকে প্রাধান্য দেয়। কারন, তারা জানেন আপনার সাথে কোথাও ভ্রমণে গেলে তারা কখনোই বোরিং অনুভব করবেন না। তাই, বাচাল মানুষেরা এক্ষেত্রে সবার আগে প্রাধান্য পায়।

৫. আপনি একজন ভাল শ্রোতা:
যারা বেশি কথা বলেন, তারা অনেক ভাল শ্রোতা হয়ে থাকেন। তারা একজনের সকল কথা মনোযোগ সহকারে শুনে তাদের যথাসাধ্য সহযোগিতায় এগিয়ে আসেন।

–সূত্র: লাইফ হ্যাক।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015