Home / চাঁদপুর / বাকা পথে টাকা আয় করে মানসিক শান্তি অনুভব করা যায় না : ডিসি মাজেদুর রহমান
Mazedur Rahman Khan..
চাঁদপুর জেলা প্রশাক মো. মাজেদুর রহমান খান (ফাইল ছবি)

বাকা পথে টাকা আয় করে মানসিক শান্তি অনুভব করা যায় না : ডিসি মাজেদুর রহমান

তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি এ শ্লোগানে উদ্যােক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প ইএসডিপির আয়োজনে চাঁদপুরে উদ্যােক্তাদের প্রশিক্ষণ কার্যক্রমের ১য় ব্যাচের প্রশিক্ষনার্থীদের সমাপনী ও ২য় ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

১৫ অক্টোবর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন ও সমাপনী পর্ব বক্তব্য দেন।

এসময় তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, আমাদের পিছিয়ে থাকার সুযোগ নেই।মানুষ তার অন্তরনিহিত শক্তিকে কাজে লাগিয়ে নিজের ভাগ্য উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়নেও ভূমিকা পালন করতে পারবে। নিজের ইচ্ছা শক্তি আর ভালো কাজের চেতনা থাকলেই উদ্যোক্তা হওয়া যায়। সরকার দেশে কর্মসংস্থান বাড়ানোর লক্ষ্যে উদ্যোক্তা সৃস্টির ব্যাপারে গুরুত্ব দিয়েছেন।নিজের মেধা শক্তিকে মঙ্গল জনক কাজে প্রয়োগ করলে বৈধ্য পথে আয় করা যায়।

তিনি বলেন, কেউ বাকা পথে টাকা আয় করতে পারে কিন্তু মানসিক শান্তি অনুভব করতে পারবে না।

আমাদের কর্মময় জীবন এমন হওয়া উচিত যেন মানুষের হৃদয়ে স্থান করে নিতে পারি।নিজেকে উদ্যোক্তা হিসাবে গড়ে তোলার জন্যই বর্তমান সরকার এই প্রকল্প বাস্তবায়নে কাজ করছে।

তিনি আরোও বলেন সরকার উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)এর মাধ্যমে দেশে তরুণ উদ্যোক্তা ও আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্যই এই ধরনের মেঘা প্রকল্পের বাস্তবায়নে কাজ করছে।

জেলা প্রশিক্ষক তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মত শওকত ওসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস.এম. জাকারিয়া।

উদ্যােক্তাদের মধ্যে বক্তব্য রাখেন মহিউদ্দিন আল আজাদ, গাজী মোঃ ইমাম হাসান, আলমগীর হোসেন সোহেল, মুন্সি মোঃ মনির, মোঃ হাবিবুল্ল্যাহ, মনিরুজ্জামান, কাজী মইনুদ্দিন, খন্দকার আরিফ, এনায়েত মজুমদার, কামরুজ্জামান টুটুল, কবির আহম্মেদ, মামনুর রশিদ, গাজী মোঃ নাছির উদ্দিন, মোফাজ্জল হোসেন, সাইফুল ইসলাম, সুফিয়া বেগম প্রমুখ।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক, ১৫ অক্টোবর ২০১৯