Home / সারাদেশ / বাংলাভিশনের নতুন এমডি আনোয়ারুজ্জামান
বাংলাভিশনের নতুন এমডি আনোয়ারুজ্জামান
বাংলাভিশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক(এমডি) হিসেবে দায়িত্ব পেয়েছেন সৈয়দ এ. কে. আনোয়ারুজ্জামান

বাংলাভিশনের নতুন এমডি আনোয়ারুজ্জামান

‎Tuesday, ‎May ‎26, ‎2015   10:24:49 PM

স্টাফ করেসপন্ডেন্ট :

জনপ্রিয় টিভি চ্যানেল বাংলাভিশনের নতুন ব্যবস্থাপনা পরিচালক(এমডি) হিসেবে দায়িত্ব পেয়েছেন সৈয়দ এ. কে. আনোয়ারুজ্জামান। বিশিষ্ট এই শিল্পপতি বেসরকারি এ টেলিভিশন চ্যানেলটি প্রতিষ্ঠার সময় থেকেই পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

বিদেশি অর্থ উপার্জনে বাংলাদেশ সরকারকে সহায়তা প্রদান করায় ২০০৮ সাল থেকে এ পর্যন্ত অর্থ মন্ত্রণালয় তাকে সিআইপি’র মর্যাদা দিয়ে আসছে। এছাড়াও রফতানিতে বিশেষ অবদান রাখার জন্য ২০১০ ও ২০১২ সালে সরকারের বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক তিনি সিআইপি’র মর্যাদা পেয়েছেন।

আনোয়ারুজ্জামান ১৯৫৪ সালে পুরনো ঢাকায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি ব্রাক্ষ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাপরতলায়। তিনি দুই মেয়ে ও এক ছেলের জনক। তার স্ত্রী মিসেস আনোয়ারা বেগম বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে জড়িত।

ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকার সময় ১৯৭৮ সালে তৎকালীন পশ্চিম জার্মানিতে যান আনোয়ারুজ্জামান। সেখান থেকে সংযুক্ত আরব আমিরাতে একটি সরকারি শিল্প প্রতিষ্ঠানে এক্সপার্ট হিসেবে যোগদান করেন। ১৯৯১ সালে দুবাইয়ে বিশাল আকারে নির্মাণ সামগ্রী ব্যবসায় নিজেকে নিয়োজিত করেন।

১৯৯৯ সালের গোড়ার দিকে নিট শিল্পের ভবিষ্যতের সফলতা বিদেশিদের অবহিত করে বাংলাদেশে বিনিয়োগ করতে উৎসাহিত করেন তিনি। ২০০১ সালে এস.এম. নিটিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র যৌথ ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানটি যাত্রা শুরু হয় তার হাত ধরে, পরবর্তীতে যা এস.এম গ্রুপ নামে আত্মপ্রকাশ করে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।