Home / জবস / বাংলাদেশ ব্যাংকে চাকরি

বাংলাদেশ ব্যাংকে চাকরি

চাকুরির খবর

‘সহকারী প্রোগ্রামার’ পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। আগ্রহীরা আগামী ০৫ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ ব্যাংক

পদের নাম: সহকারী প্রোগ্রামার

শিক্ষাগত যোগ্যতা
স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থ/ফলিত পদার্থ/গণিত/পরিসংখ্যানে স্নাতকোত্তর/৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি/কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশলে স্নাতক/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজিতে স্নাতক।

বয়স
০৬ অক্টোবর ২০১৫ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

বেতন
১১,০০০ থেকে ২০,৩৭০ টাকা এবং তারসঙ্গে নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

আবেদনের নিয়ম
বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট www.bb.org.bd- এ Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে অবেদন করার পর প্রাপ্ত Tracking Number Form টি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। Online Application Form এ পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত পরীক্ষার ফলাফলের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।

লক্ষ্যণীয়
প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোনো কাগজপত্র পাঠাতে হবে না। লিখিত পরীক্ষার পর উত্তীর্ণ প্রার্থীদের কাছ থেকে প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করা হবে। দাখিলকৃত কাগজপত্র যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

শর্তাবলী
চাকরিরত প্রার্থীরা তাদের কর্তৃপক্ষের পূর্বানুমোদনক্রমে আবেদন করতে পারবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে কাগজপত্র দাখিলের সময় তাদের নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের মাধ্যমে পাঠাতে হবে।

পরীক্ষার ধরন
লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

আবেদনের শেষ সময়: ০৫ নভেম্বর ২০১৫।

সূত্র : কালের কণ্ঠ, ০৯ অক্টোবর ২০১৫

 

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৪:৫৫ পিএম, ১৯ অক্টোবর ২০১৫, সোমবার