Home / জাতীয় / রাজনীতি / বাংলাদেশে দুর্নীতি না হলে মধ্যম আয়ের দেশে পরিণত হত
বাংলাদেশে দুর্নীতি না হলে মধ্যম আয়ের দেশে পরিণত হত

বাংলাদেশে দুর্নীতি না হলে মধ্যম আয়ের দেশে পরিণত হত

স্টাফ করেসপন্ডেন্ট :

সরকারের মন্ত্রী এমপিরা দুর্নীতি না করলে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হত বলে জানিয়েছে জাতীয়তাবাদি দল বিএনপি। একই সঙ্গে দুর্নীতি বন্ধ হলে ৭ শতাংশ নয়, দেশে ৮ শতাংশ জিডিপি বৃদ্ধি করা যাবে বলে দলটির পক্ষ দাবি করা হয়।

বৃহস্পতিবার দুপুরে রাজধানী নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ কথা বলেন।

আমরা দেশের জিডিপি ৭ শতাংশ করতে চাই কিন্তু বিএনপির জ্বালা-পোড়াও আন্দোলনের জন্য পারছি না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যে প্রতিক্রিয়ায় রিপন বলনে, বিএনপির দোষ না দিয়ে আগে নিজেদের দুর্নীতি বন্ধ করুন।

ব্যাংকিং খাতে লুটপাট প্রসঙ্গে তিনি বলেন, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বিএনপির দাবির প্রতিফলন ঘটিয়েছেন। অর্থমন্ত্রী বলেছেন আওয়ামী লীগের লোকেরাই অর্থ লুটপাটের সঙ্গে জড়িত। তাই আপনার কাছে আমরা জানতে চাই ও জিজ্ঞাস করতে চাই এবং দাবি করতে চাই, এই দুষ্টু লোকগুলো কারা, তাদের মুখোশ উন্মোচন করুন। কারণ জাতি আপনার কাছে নাম গুলো জানতে চায়।

বিশ্বব্যাংকের বার্ষিক প্রতিবেদনে বাংলাদেশকে নিম্ন-মধ্যম আয়ের দেশ হিসেবে উল্লেখ করার বিষয়ে তিনি বলনে, জনগণের আন্তরিক প্রচেষ্টার ফলে এই সফলতা এসেছে। তাই এখানে সরকারের কোন অবদান নেই।

সংবাদ সম্মেলনে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ উপস্থিত ছিলেন।

আপডেট :   বাংলাদেশ সময় : ০২:২১ অপরাহ্ন, ১৮ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ০২ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি