Home / চাঁদপুর / অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে : চাঁদপুরে মায়া
jela ayen srinkhola

অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে : চাঁদপুরে মায়া

দূযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি বলেছেন, ‘চাঁদপুর-হাইমচর বাঁধ রক্ষায় অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। ড্রেজার না ধরে মালিকদের সঠিক কাগজপত্র তদারকি করে আইনি ব্যবস্থা নিতে হবে।’

রোববার (১০ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নৌ-পুলিশ নদীর জন্য। তবে অভিযোগ আছে তারা ডিঙ্গায় বসে থাকে। যার সেই কাজ তা সঠিকভাবে করতে হবে। বৃষ্টির কারণে চাঁদপুরের রাস্তা-ঘাটের বেহাল দশায় পরিণত হয়েছে। তাই অতি শিঘ্রই রাস্তাগুলো মেরামত করে জনগণের ভোগান্তি কমিয়ে আনতে হবে। সেই জন্য সংশ্লিষ্ট বিভাগগুলোকে নজরদারি রাখতে হবে।

মন্ত্রী বলেন, আমরা জনগনের কাছে ওয়াদাবদ্ধ। ২০১৮ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিব। তবে কিছু ঠিকাদার গ্রাহকদের হয়রানি করে টাকা আদায় করছে। এদেরকে কর্মকান্ডকে প্রতিহত করে আমাদের লক্ষ্যে পৌছাতে হবে। সবাই দেশের ভাল চায়। কিন্তু নিজে উদ্যোগ নিয়ে কোন কাজ করতে চায় না। যার যার অবস্থান থেকে সকলে এগিয়ে না আসলে সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব নয়।

সভায় সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তারের পরিচালনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর-ফরিদগঞ্জ ৪ আসনের সাংসদ ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী, নৌ পুলিশ সুপার সুব্রত হালদার, কোষ্টগার্ড স্টেশন কমান্ডার লে. সিঞ্জন আহমেদ, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী জিএম মজিবুর রহমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

এসময় চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শরীফ চৌধুরী, সাধারণ সম্পাদক জি এম শাহীনসহ জেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ৭:০০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৭, রোববার
ডিএইচ