Home / লাইফস্টাইল / বন্ধু এবং সেরা বন্ধুর মধ্যে পার্থক্য (ভিডিও)

বন্ধু এবং সেরা বন্ধুর মধ্যে পার্থক্য (ভিডিও)

২০১৫ এপ্রিল ০৭

চাঁদপুর টাইমস ডট কম :

আমাদের জীবনের একটি বিশেষ অংশ জুড়ে বন্ধুদের অবস্থান। তবে সকল বন্ধুর মধ্যে কেউ একজন আমাদের শ্রেষ্ঠ বন্ধু থাকে। যে আমাদের প্রতি মুহূর্তের সঙ্গী ও সাক্ষী। একজন সেরা বন্ধুর সাথে আপনি আপনার জীবনের অনেক মুহূর্ত বিনিয়োগ করেন। পরবর্তীতে এর জন্য অমূল্য লভ্যাংশ পেয়ে থাকেন। এখানে বন্ধু এবং সেরা বন্ধুর মধ্যকার পার্থক্য তুলে ধরা হল :

১. বন্ধুরা সবসময় আপনার প্রশংসা করবে কিন্তু সেরা বন্ধু আপনাকে সৎ প্রতিক্রিয়া জানাবে:
আপনার বন্ধুরা সবসময় আপনার প্রশংসায় পঞ্চমুখ থাকবে। তারা আপনার ব্যাপারে সামনা-সামনি কোন সমালোচনা করবে না। কিন্তু আপনার সবচেয়ে কাছের বন্ধু বা সেরা বন্ধুটি আপনাকে সৎ মতামত দিতে সাহস পাবে। তারা সবসময় আপনাকে ভাল পথে রাখার চেষ্টা করবে। আপনি কখনও ভুল পথে চলে গেলে তারা আপনাকে আবার সোজা পথে নিয়ে আসার প্রাণপণ চেষ্টা করবে।

https://youtu.be/KDckd3G2MzY

২. বন্ধুরা আপনার মাঝে মাঝে খোঁজ-খবর নিবেন, কিন্তু সেরা বন্ধু আপনার প্রতিদিনের খবর রাখবেন:
আপনারা অনেক সময় শুনতে পেয়েছেন, একজনের আরেকজনের সাথে যোগাযোগ হারিয়ে গেছে। কিন্তু, কেন? তা হল যোগাযোগের অভাবে। বন্ধুত্ব একটি বাগানের মত। যেখানে প্রতিদিন পানি দিতে হয়, পরিচর্যা করতে হয়। তাই, বন্ধুত্বে প্রতিদিন একে-অপরের সাথে যোগাযোগ করতে হয়।

৩. আপনার দুশ্চিন্তা দূর করবে:
আপনি কোন সমস্যাতে থাকলে আপনার আশেপাশের বন্ধুরা আপনাকে সহানুভূতি দেখাবে। কিন্তু আপনার প্রকৃত ও সেরা বন্ধু আপনার সমস্যা সমাধানের জন্য এগিয়ে আসবে। তারা আপনাকে সৎ সাহস দিবে। তাদের যথাসাধ্য চেষ্টা করবে।

৪. যখন আপনার পরামর্শের প্রয়োজন হবে, তখন সেই শুধু আপনাকে উপদেশ দিবে:বন্ধুরা আপনার সকল সমস্যা মনোযোগ দিয়ে শুনবেন। কিন্তু তারা কখনও আপনার সমস্যা সমাধানের গাইড করতে সক্ষম হবেন না। আপনার শ্রেষ্ঠ বন্ধুটি আপনার পাশে বসবেন। আপনার সকল সমস্যা মনোযোগ দিয়ে শোনার পর আপনাকে বাস্তব জ্ঞান দিবেন। তারা আপনাকে ভাল পরামর্শ প্রদানের পাশাপাশি আপনাকে সাহায্য করবে।

৫. বন্ধুরা আনুগত্য সম্পর্কে যত্নবান নয়, কিন্তু সেরা বন্ধুর জন্য এটি অত্যন্ত মূল্যবান:
মানুষ যদি আপনার সম্পর্কে খারাপ কোন মন্তব্য করেন, তাহলে আপনার বন্ধুরা তাদের বিপক্ষে চুপ থাকতে পারেন। কিন্তু আপনার সেরা বন্ধুটি কখনই চুপ থাকবেনা। তারা আপনার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকবে। তারা পরিপূর্ণভাবে আপনার উপর আনুগত্য থাকবে। তবে সত্যি যদি আপনার মাঝে কোন ভুল থাকে তবে তারা আপনাকে শুধরানোর চেষ্টা অবশ্যই করবে।

আপনার বন্ধু আপনার সাথে বিশ্বাসের সুতা দিয়ে বাঁধা। অবশ্যই কখনও তার বিশ্বাস ভঙ্গ করবেন না। কারন, বিশ্বাস ভাঙলে সম্পর্কের অস্তিত্ব বিলীন হয়ে যায়।

–সূত্র: লাইফ হ্যাক।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫