Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বন্ধুমহলের নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছে শহীদ মিনার
বন্ধুমহলের

বন্ধুমহলের নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছে শহীদ মিনার

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষ্যে ৫২ ভাষা আন্দোলনে শহীদ হওয়া সকল ভাষাশহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা জানাতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহলের নিজস্ব অর্থায়নে নির্মিত হচ্ছে শহীদ মিনার।

সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে এ উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃ আঃ বাতেন ফরাজী। মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রয়াত শিক্ষক ও প্রয়াত শিক্ষার্থীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

এরপর ৫২ মহান ভাষা আন্দোলনের অমর শহীদ স্মরণে ভাষা শহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা জানানোর জন্য এসএসসি ব্যাচ ১৯৮৭ ব্যাচ এর উদ্যোগে শহীদ মিনারের নির্মিত কাজের শুভ উদ্ধোধন করা হয়। এর আগে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এসময় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ বেনজির আহম্মেদ, প্রাক্তন শিক্ষার্থী এসএসসি ব্যাচ ১৯৮৭ এর উপদেষ্টা মোঃ জাকির খান, সহ-সভাপতি মোঃ ফারুক ফরাজী, কোষাধ্যক্ষ মোঃ আহম্মদ উল্লাহ দর্জি, উপদেষ্টা মোঃ নুরুল ইসলাম খান, মোঃ ছানাউল্লাহ সরকার, মোঃ আবু তাহের মিয়াজী, ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলাম সারোয়ার, আঃ হক খান, মোঃ বাদল ঢালী, মোঃ মানিক বেপারীসহ এসএসসি ব্যাচ ১৯৮৭ সালের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য উজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এসএসসি ব্যাচ ১৯৮৭ ইং ব্যাচ এর সভাপতি গোলাম কিবরিয়া তপন, সাধারণ সম্পাদক আঃ কুদ্দুস, উপদেষ্টা মোঃ জাকির খান, সহ-সভাপতি মোঃ ফারুক ফরাজী, সহ-সভাপতি হাসান মিয়াজী, কোষাধ্যক্ষ মোঃ আহম্মদ উল্লাহ দর্জি, উপদেষ্টা আঃ হক, মজিবুর রহমান খোকন, মজিবুর রহমান, নুরুল ইসলাম খান,ছানা উল্লাহ সরকার, আবু তাহের মিয়াজী, নাছরিন ফারজানা লিপি, মন্টি আক্তার, রোজিনা আক্তার, নাছিমা আক্তার, শাহিনা আক্তারসহ ১৯৮৭ ব্যাচ এর সকল শিক্ষার্থীদের ব্যক্তিগত উদ্যোগে এ শহীদ মিনার নির্মাণের উদ্যোগ করা হয়। এর আগেও এ বিদ্যায় প্রাঙ্গণে এসএসসি ব্যাচ ১৯৮৭ ব্যাচ এর প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে শহীদ মিনার নির্মাণ করা হয়েছিলো। পুরনো সেই শহীদ মিনারটি ভেঙ্গে এবার সম্পন্ন নতুন রুপে আধুনিক ডিজাইনে তারা শহীদ মিনার নির্মাণ করার উদ্যোগ গ্রহণ করেন। যা একটি মহতি ও প্রসংশনীয় উদ্যোগ। মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে ১৯৮৭ ব্যাচ এর বন্ধুমহল সংগঠনটি।

এসএসসি ব্যাচ ১৯৮৭ সালের প্রাক্তন কয়েকজন শিক্ষার্থী বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা হবে। এরই ধারাবাহিকতায় মতলব উত্তর উপজেলার প্রতিটি স্কুলে শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। আমাদের প্রাণের বিদ্যালয়ে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনার ছিলোনা। তাই আমরা ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে আমরা এসএসসি ১৯৮৭ ব্যাচ এর সকল বন্ধুরা এই কাজে সার্বিক সহযোগিতা করে শহীদ মিনার নির্মাণে এগিয়ে এসছি। এর আগেও আমরা আমাদের সকল বন্ধুরা মিলে শহীদ মিনার নির্মাণ করেছিলাম। সেটি ভেঙ্গে নতুনভাবে আবারো শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করলাম। দোয়া করবেন যেন অতি দ্রুত সুষ্ঠভাবে কাজটি সম্পন্ন করতে পারি। তারা বলেন,স্কুল জীবনের বন্ধুত্ব হল খাঁটি বন্ধুত্ব। এ বাঁধনকে আমরা আকড়ে ধরে রাখবো আজীবন। যে যেখানে থাকি না কেন স্কুলের স্মৃতি কখনও ভুলতে পারবো না।

নিজস্ব প্রতিবেদক