Home / বিশেষ সংবাদ / বন্দর থেকে সোনা নিয়ে পালালো পুলিশ
Police
প্রতীকী

বন্দর থেকে সোনা নিয়ে পালালো পুলিশ

সম্প্রতি রেজাউল ইসলাম নামে এক যুবককে ১৩টি সোনার বারসহ আটক করেছিলেন বেনাপোল বন্দর থানায় পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রফিকুল ইসলাম রফিক। তবে অভিযানে অংশ নেয়া পুলিশ সদস্যের মাধ্যমে থানায় আসামি পৌঁছালেও এএসআই রফিকুল আর ফেরেননি।

বেনাপোল বন্দর থানার রফিকুল নামে ওই দারাগো সেই থেকে পালাতক রয়েছেন। তার খোঁজ না পেয়ে সোমবার বিকেলে তার নামে বেনাপোল বন্দর থানায় ৪০৯ ও ৫২০ ধারায় মামলা করেছে পুলিশ।

পলাতক এএসআই রফিক নড়াইল জেলার তেরখাদা গ্রামের মৃত হেমায়েত উদ্দিনের ছেলে। তিনি এক বছর ধরে বেনাপোল বন্দর থানায় কর্মরত রয়েছেন।

বেনাপোল বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান মুঠোফোনে জানান, এএসআই রফিক ও এক পুলিশ সোমবার ভোরে বন্দর থানার রঘুনাথপুর গ্রামে অভিযান চালায়। এ সময় ওই গ্রামের সাইদুর রহমানের ছেলে রেজাউল ইসলামকে ১৩টি স্বর্ণের বারসহ আটক করেন। পরে অভিযানে থাকা পুলিশ কনস্টেবলকে দিয়ে আসামি থানায় পৌঁছে দেয় রফিক। আর তিনি জব্দ করা ১৩টি স্বর্ণের বার নিয়ে পালিয়ে যান।

ওসি আরও জানান, আমরা অপেক্ষা করছিলাম তিনি ফিরে আসবেন। কিন্তু না আসায় সোমবার বিকেলে তার নামে আত্মসাৎ ঘটনায় ও দুর্নীতির অভিযাগে ৪০৯ ও ৫২০ ধারায় মামলা করা হয়েছে।

এদিকে, স্থানীয় সূত্রের দাবি রফিক জব্দ করা স্বর্ণ নিয়ে থানায় ফিরেছিলেন। তিনি সোমবার সন্ধ্যার দিকে থানা থেকে স্বর্ণ নিয়ে পালিয়ে যান। কিন্তু ঝামেলা এড়াতে ওসিসহ সংশ্লিষ্টরা স্বর্ণ নিয়ে থানায় ফেরেননি বলে উল্লেখ করেছেন। আর সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটলেও মামলা হয়েছে মঙ্গলবার। তবে কাগজ-কলমে দেখানো হয়েছে সোমবার বিকেলে।
নিউজ ডেস্ক ।। ।। আপডেট : ০১:২৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫, মঙ্গলবার

ডিএইচ