Home / সারাদেশ / বজ্রপাতে ৩ শিশুর মৃত্যু
বজ্রপাতে

বজ্রপাতে ৩ শিশুর মৃত্যু

সিলেটের জৈন্তাপুরে দুই দফার বজ্রপাতে তিন শিশুর মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকাল ১১টায় উপজেলার দরবস্ত ইউনিয়নের বিসনাটেক গ্রামে দুই শিশুর মৃত্যু হয়েছে। ওই দিন বিকেল সাড়ে ৪টায় জৈন্তাপুর ইউনিয়নের ৪ নম্বর বাংলা বাজার বেঙ্গল স্টোন ক্রাশার এলাকায় আরেক শিশুর মৃত্যু হয়েছে। জেলা প্রশাসকের পক্ষ হতে নিহতদের পরিবারে সহায়তা করা হয়েছে।

মৃত শিশুরা হলো, উপজেলার বিসনাটেক গ্রামের সুলেমান আহমদের ছেলে নাঈম আহমদ (৮), একই গ্রামের মৃত দেলোয়ার হোসেনের মেয়ে আঞ্জুমা বেগম (৬) এবং বাংলাবাজার গ্রামের আলম মিয়ার ছেলে ইমন আহমেদ (১০)।

এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১১টায় উপজেলার বিসনাটেক গ্রামে বজ্রপাতের ঘটনা ঘটে। এ সময় আম কুড়াতে গিয়ে নাঈম আহমদ এবং আঞ্জুমা বেগম বজ্রপাতের কবলে পড়ে। স্থানীয়রা দুই শিশুকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। দুই শিশু সম্পর্কে মামাতো বোন ও ফুপাতো ভাই।

এদিকে একই দিন বিকেল সাড়ে ৪টায় জৈন্তাপুর ইউনিয়নের ৪ নম্বর বাংলাবাজারে বেঙ্গল স্টোন ক্রাশার সংলগ্ন পাথর সাইটে বজ্রপাতের কবলে পড়ে ইমন আহমেদ। স্থানীয় ব্যবসায়ী সাইদুল ও শহীন তাকে উদ্ধার করে জৈন্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ইমনকে মৃত ঘোষণা করেন।

বজ্রপাতের ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) রিপামনি দেবী বলেন, ‘খবর পেয়ে জৈন্তাপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শোকাহত পরিবারগুলোকে দেখতে যাই এবং ঘটনার খোঁজ খবর নিই। পরে সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমানের পক্ষ থেকে নগদ ২০ হাজার করে তিনটি পরিবারকে মোট ৬০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়।’

টাইমস ডেস্ক/ ২১ এপ্রিল ২০২৩