Home / উপজেলা সংবাদ / ‘বঙ্গবন্ধুর খুনি সোনাইমুড়ি গ্রামকে কলংকিত করেছে’
‘বঙ্গবন্ধুর খুনি সোনাইমুড়ি গ্রামকে কলংকিত করেছে’

‘বঙ্গবন্ধুর খুনি সোনাইমুড়ি গ্রামকে কলংকিত করেছে’

হাজীগঞ্জে আবদুল লতিফ মাস্টার স্মৃতি সংসদ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধনকালে জাতীয় পাওয়ার সেলের মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন

বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জাতীয় পাওয়ার সেলের মহা পরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের খুনিদের মধ্যে অন্যতম হাজীগঞ্জের সোনাইমুড়ি গ্রামের কুখ্যাত সন্তান যেভাবে কলংকিত করেছে তা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এর জন্য এ গ্রাম থেকে বিএনপি-জামাত নাম মুছে বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে গড়ে তুলতে হবে। তৎকালীন পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে ও স্বাধীনতা অর্জনের জন্য মৃত্যুর পরোয়ানা মাথা নিয়ে মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ছিলেন মরহুম আ. লতিফ মাস্টার। যুদ্ধ চলাকালীন সময় তার কোনো ক্ষতি না হলেও ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও তার সহপরিবারের হত্যাকারী খুনিদের হাতে ফেণী জেলায় তাকে নির্মমভাবে হত্যা করে একটি বিলে ফেলে রেখে দেয়। অথচ তার হত্যার ৪২ বছর পার হলেও হত্যার কোনো মোটিভ বা বিচার শুরু হয়নি। তবে আমরা আশাবাদী মুক্তিযোদ্ধাবান্ধব এ সরকার এই হত্যার বিচারকার্য শুরু করবেন।

তিনি ২২ জানুয়ারি (শুক্রবার) হাজীগঞ্জ উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমুড়ী গ্রামে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আ. লতিফ মাস্টার স্মৃতি সংসদ আয়োজিত শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্বের অন্যতম সংগঠক মরহুম আ. লতিফ মাস্টার স্মৃতি সংসদ ও শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের সভাপতি মো. নুর হোসেন ও পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক সত্যব্রত ভদ্র মিঠুন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবীণ আওয়ামীলীগ নেতা ও বীর মুক্তিযুদ্ধা হাসমত উল্ল্যা হাসু, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কবির হোসেন মিয়াজী, ১০নং গন্ধর্ব্যপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গিয়াসউদ্দিন বাচ্চু ,উপজেলা আওয়ামীলীগের সদস্য আবু তালেব মেম্বার, মরহুম আব্দুল লতিফ মাস্টারের কনিষ্ট পুত্র ও ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আহসান হাবীব।

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

 

| আপডেট: ০৮:২১ পিএম, ২২ জানুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর