Home / সারাদেশ / ফেসবুক বন্ধুকে ডেকে এনে অভিনব কায়দায় মুক্তিপণ
ফেসবুক বন্ধুকে ডেকে এনে অভিনব কায়দায় মুক্তিপণ

ফেসবুক বন্ধুকে ডেকে এনে অভিনব কায়দায় মুক্তিপণ

নারায়ণগঞ্জ জেলার সদর উপজেলায় ফেসবুক বন্ধুকে ডেকে এনে মুক্তিপণ নিলেন তিন ফেসবুক বন্ধু। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন যুবককে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

উপজেলার ফতুল্লার জামতলায় শুক্রবার রাতে প্রতারণার শিকার হন ইমরান হোসেন নামে এক যুবক। র‌্যাব-১১ শনিবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি গণমাধ্যমকে জানায়।

প্রতারণার শিকার ইমরান হোসেন গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার কেতাবপাড়া গ্রামের রজব আলীর ছেলে। বর্তমানে ইমরান ঢাকার মোহাম্মদপুরের শিয়া মসজিদ এলাকায় বসবাস করেন।

র‌্যাব-১১ এর অধিনায়ক শাহ শিবলী সাদিক জানান, ফতুল্লার জামতলার কাজী ফয়সাল জিকুর সঙ্গে ঢাকার মোহাম্মদপুরের শিয়া মসজিদ এলাকার ইমরান হোসেনের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিন মাস আগে পরিচয় ও বন্ধুত্ব হয়। এই বন্ধুত্বের সূত্রে ইমরানকে নারায়ণগঞ্জে আসার আমন্ত্রণ জানান জিকু। আমন্ত্রণ পেয়ে ইমরান নারায়ণগঞ্জে আসেন। জিকু এবং দুই বন্ধু ইব্রাহীম ও মিম আলম দিগন্তকে সঙ্গে নিয়ে ইমরানকে জামতলার বাসায় নিয়ে যান। এরপর বিবস্ত্র করে মোবাইল ফোনে ছবি উঠিয়ে হাত-মুখ বেঁধে মারধর করে ভয় দেখিয়ে মুক্তিপণ হিসেবে হাতিয়ে নেন ২২ হাজার ৩৯৫ টাকা।

তিনি আরও জানান, শুক্রবার সকালে মুক্তি পাওয়ার পর সন্ধ্যায় নারায়ণগঞ্জ কালীর বাজারের র‌্যাব-১১ এর কার্যালয়ে লিখিত অভিযোগ করেন ইমরান। পরে র‌্যাব সদস্যরা ওই তিনজনকে আটক করে শনিবার দুপুরে ফতুল্লা মডেল থানায় সোপর্দ করেন।

গ্রেফতাররা হলেন— হাজী ভিলার ভাড়াটিয়া মৃত কাজী এজাজের ছেলে কাজী ফয়সাল জিকু (৩০), ফতুল্লার ডিগ্রিরচরের মৃত আবুল হোসেনের ছেলে ইব্রাহীম (১৮) ও ইসদাইরের খসরুর ছেলে মিম আলম দিগন্ত (২২)।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, আটক তিনজনের কাছ থেকে মুক্তিপণ নেওয়া আংশিক টাকা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে।

নিউজ ডেস্ক || আপডেট: ১০:৩১ পিএম,  ২৮ নভেম্বর ২০১৫, শনিবার

এমআরআর