Home / তথ্য প্রযুক্তি / ফেইসবুক আনছে ভিডিও-ভিত্তিক ডেটিং অ্যাপ
ফেইসবুক

ফেইসবুক আনছে ভিডিও-ভিত্তিক ডেটিং অ্যাপ

সরাসরি মেসেজিংয়ের পরিবর্তে ছোট ভিডিওয়ের মাধ্যমে ডেটিং করার নতুন একটি অ্যাপ নিয়ে পরীক্ষা চালাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম কোম্পানি ফেইসবুক।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে, স্পার্কড নামে এই অ্যাপ্লিকেশন থেকে চার মিনিটের ভিডিও করা যাবে।ফেইসবুক জানিয়েছে, বাজারে অন্য যে ডেটিং অ্যাপ আছে তাদের থেকে এটি সম্পূর্ণ আলাদা হবে। এখানে কোনো পাবলিক প্রোফাইল থাকবে না

ফেইসবুকের এই আইডিয়া অনেকটা রিয়েল-ওয়ার্ল্ড ডেটিং ইভেন্টের মতো। যেখানে কোনো সিঙ্গেল ব্যক্তি ভালোবাসার মানুষ খুঁজে পাওয়ার আশায় সরাসরি হাজির হন।

পাবলিক প্রোফাইল না থাকায় নিবন্ধনের সময় ব্যবহারকারীকে কিছু প্রশ্নের উত্তর দিতে হবে। কোন ধরনের মানুষের সঙ্গে তিনি ডেট করতে চান তা উল্লেখ করতে হবে।

কারো সঙ্গে ডেটের শিডিউল পেলে পরবর্তীতে ১০ মিনিটের ভিডিও তৈরি করা যাবে।একটি সেশনে একজন ব্যবহারকারী কতটি ভিডিও করতে পারবেন সে বিষয়ে এখনো কিছু জানায়নি ফেইসবুক।

ভার্জ লিখেছে, স্পার্কড অ্যাপটি যুক্তরাষ্ট্রে ৪৭ জন মানুষকে নিয়ে পরীক্ষা করা হচ্ছে।এটাই ফেইসবুকের প্রথম ডেটিং অ্যাপ নয়। এর আগে কোম্পানিটি ২০১৯ সালে ফেইসবুক ডেটিং নামে একটি অ্যাপ চালু করেছিল।

ঢাকা চীফ ব্যুরো, ১৭ এপ্রিল,২০২১;