Home / বিশেষ সংবাদ / ফারহানা নিশোর ‘রহস্যজনক’ অব্যাহতি (ভিডিওসহ)
ফারহানা নিশোর ‘রহস্যজনক’ অব্যাহতি (ভিডিওসহ)

ফারহানা নিশোর ‘রহস্যজনক’ অব্যাহতি (ভিডিওসহ)

‎Monday, ‎May ‎04, ‎2015 12:19:15 AM

সাইদুল হাসান : 

আলোচিত সংবাদ উপস্থাপিকা ও অভিনেত্রী ফারহানা নিশোকে বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী টিভি থেকে বরখাস্ত করা হয়েছে। হঠাৎ করেই এমন খবরে হৈ চৈ পড়ে গেছে মিডিয়া পাড়ায়।

বৈশাখী টিভি সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর ১টার দিকে বিনা নোটিশে ফারহানা নিশোকে বরখাস্ত করা হয়। চ্যানেলটির ডিএমডি টিপু আলম এই ছাটাইপত্রে স্বাক্ষর করেছেন।

তবে সংশ্লিষ্টরা জানিয়েছেন, ছাটাইপত্র গ্রহণ না করেই প্রচন্ড রাগে ও অভিমানে বৈশাখীর কার্যালয় থেকে বেরিয়ে যান ফারহানা নিশো।

তবে ঠিক কী কারণে নিশোকে হঠাৎ বাদ দেয়া হলো সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এবিষয়ে মুখ খুলতে চাননি বৈশাখী টিভিরও কেউ। তবে ফারহানা নিশোকে নিয়ে চ্যানেলটির টপ ম্যানেজম্যান্টে বেশ কয়েক মাস ধরেই ‘ঝামেলা’ চলছিল বলে জানিয়েছেন চ্যানেলটির কয়েকজন কর্মচারী ।

অভিযোগ রয়েছে, বৈশাখী টিভিতে চাকরি নিয়ে এখানেও তিনি লবিং আর করপোরেট বাণিজ্য জমিয়ে তুলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈশাখির একটি সূত্র জানায়, বৈশাখীতে কাজের সুবাদে বিভিন্ন মহলে ভালো সম্পর্কের দরুন নিজেই নানা রকম ব্যবসা বানিজ্যের সাথে জড়িয়ে বসেছিলেন ফারহানা নিশো। তার এই কার্যক্রম হয়ত মেনে নিতে পারেননি চ্যানেলটির কর্তৃপক্ষ।

এদিকে গণমাধ্যমকে ফারহানা নিশো জানিয়েছেন, আমি ২৪ মার্চ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত ২১ দিনের ছুটিতে আছি। আর আমি অব্যাহতিপত্র পাইনি। গত পাঁচ বছর ধরে আমি বৈশাখীতে আছি। এখানে আমি আমার সর্বোচ্চ মেধা ও শ্রম দিচ্ছি।

প্রসঙ্গত, ফারহানা নিশো একজন সংবাদ পাঠিকা হিসেবে ক্যারিয়ার শুরু করে বর্তমানে মিডিয়ার আলোচিত নারী। লবিং আর করপোরেট ভাষা রপ্ত করে নিজেকে তিনি একজন মডেল ও অভিনেত্রী হিসেবেও নিজেকে প্রতিষ্ঠা করার অক্লান্ত চেষ্টা করে চলেছেন ।

২০০৩ সালে সংবাদ পাঠিকা হিসেবে ফারহানা নিশো তার ক্যারিয়ার শুরু করেন । সংবাদ পাঠিকা হিসেবে যোগদান করা ফারহানা নিশো বন্ধ হয়ে যাওয়া ‘চ্যানেল ওয়ান’-এ অনুষ্ঠান বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। সেসময় বিএনপি চেয়ারপার্সনের বড় ছেলে তারেক রহমান সহ নানা অঙ্গণের প্রভাবশালী মানুষের সাথে ব্যাক্তিগত সম্পর্কে জড়িয়ে বিভিন্ন ভাবে আলোচনার কেন্দ্রবিন্দুতে আসেন তিনি।

সংবাদ পাঠিকা হওয়ার আগে হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘এই বর্ষায়’ নামের একটি নাটকে চিত্রনায়ক রিয়াজের বিপরীতে কাজ করে জনপ্রিয় হয়েছিলেন নিশো । পাশাপাশি সেই সময় বেশ কয়েকটি বিজ্ঞাপনচিত্রেও দেখা যায় তাকে । তার সেই কাজের মধ্যে রয়েছে—ক্লোজআপ টুথপেস্ট, রক্সি পেইন্ট, ডানো, সার্প এক্সেল, ডাচ্-বাংলা ব্যাংক, স্যামসাং ইত্যাদি। প্রাণের বিজ্ঞাপনের জন্য তিনি সবচেয় বেশি সাড়া পেয়েছিলেন। তার করা প্রথম চলচ্চিত্র এ বছরই মুক্তি পাওয়া ‘এক কাপ চা’।

চ্যানেল ওয়ান বন্ধ হয়ে গেলে তিনি বৈশাখীতে যোগ দেন এজিএম বিজনেস ডেভলপমেন্ট ও সিনিয়র নিউজ প্রেজেন্টার হিসেবে। অবশ্য এর আগে তিনি গ্রামীণফোন, ওয়ারিদের মতো করপোরেটবান্ধব প্রতিষ্ঠানগুলোতেও কাজ করেছেন।সর্বশেষ বৈশাখী টিভির হেড অব করপোরেট অ্যাফেয়ার্সে দায়িত্বরত ছিলেন ফারহানা নিশো।

এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে ক্লিক করে লাইক দিন :

https://www.facebook.com/chandpurtimesonline/likes