Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে বাদপড়া শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রদান
ফাইজারের

মতলব উত্তরে বাদপড়া শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রদান

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য ঝুঁকি কমাতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য করোনা টিকার উদ্যোগ নিয়েছে সরকার। আরো আগেই রএ কার্যক্রম চলছে।

এরই পরিপেক্ষিতে বুধবার (২৬ জানুয়ারি) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯টা থেকে টিকা কেম্পেইনের প্রথম রাউন্ডে বাদ পড়া শিক্ষার্থীদের ফাইজার ভ্যাকসিন করোনা টিকা প্রদান শুরু হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ টিকাদান কার্যক্রম বাস্তবায়ন করছেন। আর এ টিকাদান কার্যক্রম বাস্তবায়নে কাজ করছেন উপজেলার সিনিয়র নার্স ও স্বাস্থ্য সহকারীরা।স্বাস্থ্য সহকারীরা তারা মাঠ পর্যায়ের ইপিআই শিশুদের টিকাদান কাজ ঠিক রেখে তারা শিক্ষার্থীদের এ ফাইজার টিকাদানে কাজে অসামান্য অবদার রেখেছেন।

এদিন মোট ২৫শ’২০ জন শিক্ষার্থীকে ফাইজার করোনা টিকা দেওয়া হয়েছে। বুবার সকাল থেকে উৎসবমূখর পরিবেশে এ টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। করোনা সংক্রমন বৃদ্ধির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষকদের মাধ্যমে তারা
টিকা দেওয়ার কার্যক্রম শুরু হওয়ার আগেই শিক্ষার্থীরা টিক নেওয়ার জন্য ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আসে উপস্থিত হয়।
কয়েকজন শিক্ষার্থী আলাপকালে বলেনে,করোনা সংক্রম যেভাবে বাড়ছে তাতে টিকা নেওয়া ছাড়া কোনো উপায় নাই। করোনা টিকা নিলেও আমাদের সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। তাই আজও টিকা নিতে মাস্ক পড়ে এসেছি। প্রথমে টিকা নিতে ভয় পেয়েছিলাম টিকা নেওয়ার পর বুঝতেই পারিনি। স্কুল বন্ধ থাকায় বাসায় অনলাইনে ক্লাম করছি।

উল্লেখ্য,এর আগে গত ৬ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি পর্যন্ত প্রথম রাউন্ডেকরোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য ঝুঁকি কমাতে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য করোনা টিকা কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ ক্যাম্পেনের আওতায় মোট ২৬ হাজার শিক্ষার্থীকে কিকা দেওয়া হয়েছিলো। আগামীকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো বাদ শিক্ষার্থীদেরকে ফইজার ভ্যাকসিন টিকা দেওয়া হবে। এ দিন আরো আড়াই হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।

নিজস্ব প্রতিবেদক