Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ লেখক ফোরামের ৫টি বইয়ের মোড়ক উন্মোচন
ফরিদগঞ্জ লেখক ফোরামের ৫টি বইয়ের মোড়ক উন্মোচন

ফরিদগঞ্জ লেখক ফোরামের ৫টি বইয়ের মোড়ক উন্মোচন

সদ্য সমাপ্ত একুশে বই মেলায় প্রকাশিত ফরিদগঞ্জ লেখক ফোরামের ৫টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

বইগুলো হলো- শিমুল জাবালি’র সুতাসঙ্খ, প্রবাসী বোরহান উদ্দীনের চন্দ্রমুখী, কিশোর মাহমুদের সূর্যের বাজনা, অমৃত ফরহাদের প্রজাপতির পদচিহ্ন এবং ৫জন সাহিত্যিকের লেখা কাব্যগ্রন্থ পঞ্চইন্দ্রিয়।

এছাড়া এ আয়োজনে জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটু ও সাইফুল ইসলাম রিপনকে সংবর্ধনা দেয়া হয়।

শুক্রবার সন্ধ্যায় ফোরামের প্রতিষ্ঠাতা ও সভাপতি নুরুল ইসলাম ফরহাদের সভাপতিত্বে অতিথি হিসেবে ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, একুশে টেলিভিশনের ক্রাইম রিপোর্টার সাহিত্যিক সুবর্ণ আদিত্য, কবি সামতান রহমান, সাংবাদিক এমকে মানিক পাঠান, সাংবাদিক প্রবীর চক্রবর্তী, সাহিত্যিক মোস্তফা কামাল মুকুল।

সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগের পরিচালনায় উপস্থিত ছিলেন সাহিত্যিক রহিত-উল ইসলাম, শিমুল জাবালি, পি এম বাহার, কাব্য রাত্রী। এছাড়া ফরিদগঞ্জ লেখক ফোরাম’র রুপসা শাখার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মোড়ক উন্মোচন আলোচনায় বক্তারা বলেন, লেখক ফোরাম গত একদশক থেকেই নিয়মিত সাহিত্য চর্চা করে আসছে। ফলে ফরিদগঞ্জ উপজেলা ছড়িয়ে ছিটিয়ে থাকা সুপ্ত প্রতিভাগুলো বিকশিত হওয়ার সুযোগ পাচ্ছে। লেখক ফোরামের সাহিত্য চর্চার কারণে পুরো চাঁদপুর জেলার সাহিত্য অঙ্গণে আজ নতুন ধারা বইছে। এর সর্বশেষ সংযোজন একুশের বই মেলায় লেখক ফোরামের সদস্যদের ৫টি বই প্রকাশিত হওয়া। সাহিত্য চর্চা একজন মানুষের মনের কথাগুলোকে বের করে। শিক্ষার্থীদেরকে সাহিত্য ও সাংস্কৃতিক চর্চায় উদ্বুব্ধ করা গেলে যুবসমাজকে মাদকের কালো থাবা থেকে রক্ষা করা সম্ভব হবে।

ফরিদগঞ্জ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ১: ১০ পিএম, ১২ মার্চ ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply