Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ যুব সমাজের মাদকবিরোধী সমাবেশ ও মানববন্ধন
ফরিদগঞ্জ যুব সমাজের মাদকবিরোধী সমাবেশ ও মানববন্ধন

ফরিদগঞ্জ যুব সমাজের মাদকবিরোধী সমাবেশ ও মানববন্ধন

ফরিদগঞ্জ উপজেলার ১১নং চরদুখিয়া ইউনিয়নের সন্তোষপুরে যুব সমাজের উদ্যোগে মাদক বিরোধী সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রোববার (৭ মে) সকাল ১১টায় ফরিদগঞ্জ সদরে যখন এমপি ড. শামছণর হক ভুইয়াকে ধুমধাম করে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে সংবর্ধনা দেয়া হচ্ছে দলীয় নেতকর্মীদের পক্ষহতে ঠিক একই সময়ে উপজেলার প্রত্তন্ত অঞ্চল সন্তোরপুরে মাদক বিক্রেতা ও সেবীদের কর্মকান্ডে অষন্তোস হয়ে বিশাল মানববন্ধন করা হয়েছে।

মানববন্ধনে এলাকার স্কুল, মাদ্রাসার শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিবাবক, এলাকার সচেতন মুরুব্বি ও যুবসমাজের উপস্থিতি ও মাদক বিরোধী ক্ষোভ ছিল লক্ষণীয়।

সন্তোষপুর দারুচ্ছুন্নাত আলিম মাদ্রাসার অধ্যক্ষ আ হা ম সাইফুল্লার সভাপতিত্বে সন্তোষপুর উত্তর পাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলামের পরিচালনায় চাঁদপুর জেলা পুলিশ সুপারের পক্ষ হতে ফরিদগঞ্জ থানার ওসি(তদন্ত) মাহাবুবুর রহমান মানববন্ধনে উপস্থিত থেকে সমাবেশে বক্তব্য রাখেন।

তিনি বলেন বর্তমানে কিছু কিছু অসাধু ও প্রভাবশালীদের কারনে মাদক নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। সরকার ও প্রসাশন এ ব্যাপারে সক্রিয়, কোনভাবেই এদের ছাড় দেয়া হবে না। বিক্রেতা ও সেবনকারীদের সকলে মিলে প্রতিহত করতে হবে। আমি আজকের এই মানববন্ধন দেখে অত্যন্ত অভিভূত।

এ অঞ্চলের যুব সমাজ বাংলাদেশের জন্য মাদক বিরোধী একটি দৃষ্টান্ত স্থাপন করলো। প্রত্যেক অঞ্চলেই এ ধরনের মানববন্ধন বা প্রতিরোধমুলক ব্যবস্থা নেওয়া উচিৎ।

তিনি উপস্থিতিদের উদ্দেশ্যে বলেন, ‘আপনাদের ভয়ের কিছু নেই, প্রসাশন আপনাদের সাথে আছে। সকলের সমন্বয়ে যে কোন অপরাধ নির্মূল করা সম্ভব।’
স্থানীয় আব্দুল আলী বক্তব্যে বলেন, মাত্র কয়েকজন সন্ত্রাসী এলাকায় স¤্রাজ্য বিস্তার করছে প্রবাবশালীদের ছত্রছায়ায় থেকে। আমরা আজ থেকে ঘরে ঘরে গিয়ে যাদের সন্তান নেশাখোর বা বিক্রেতা তাদের ভদ্রভাবে বুঝানোর চেষ্ঠা করবো। এত পারবর্তন না হলে আমরা এলাকাবাসী একত্রিত হয়ে তাদের প্রতিরোধ করবো এবং ধরে ধরে আইনে সোপর্দ করবো।
আয়োজক যুব সমাজের পক্ষে বক্তব্য রাখে সাইফূল ইসলাম রিপন সে বলে, এলাকার মাদকের ভয়াবহতা এতই বেড়ে গেছে যে, আমরা ষ্কুল কলেজে পড়–য়া আমদের ভাই-বোন, বন্ধু বান্ধব এমনকি মা বোনদের নিয়েও নিরাপত্তাহীনতায় ভুগতেছি। নেশা করে তারা স্কুল কলেজ বা মাদ্রাসায় আসা যাওয়ার পথে ছাত্রীদের উত্তক্ত করে। মাঝে মধ্যে আশে পাশের বাড়ীতে গিয়ে মা বোনদের সাথেও অশালিন আচরন করে। তাই আমরা একত্রিত হয়ে প্রসাশনের সহযোগিতা নিয়ে আইনের মধ্যে থেকে ওদের শায়েস্তা এবং মাদককে এ অঞ্ছল থেকে মুলোৎপাটন করতে চাই।

আরো বক্তব্য রাখে বাজার কমিটির সভাপতি মোঃ ইদ্রস, মোঃ সাইফুল ইসলাম বেপারী, কাজী মাহফুজ আহাম্মেদ, বিল্লাল হোসেন, ২নং ওয়ার্ডের মেম্বার কাজী ওসমান গনি প্রমুখ।

আতাউর রহমান সোহাগ
আপডেট, বাংলাদেশ সময় ৯:৩০ পিএম, ৭ মে ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply