Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপির সম্ভাব্য প্রার্থী
ফরিদগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপির সম্ভাব্য প্রার্থী

ফরিদগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপির সম্ভাব্য প্রার্থী

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র ও কাউন্সিলরদের ৫ বছর মেয়াদ পূর্ণ হবে ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসের ১৫ তারিখে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে সারাদেশে কয়েক ধাপে পৌরসভা নির্বাচন সর্ম্পন্ন করা হবে।

নির্বাচন কমিশনের ঘোষণার পর ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচন নিয়ে মেয়র পদে সরকারি দল আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করে। কিন্তু মামলা-হামলায় ক্ষতিগ্রস্ত বিএনপি নেতা-কর্মীরা এ নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছে।

বিএনপির দলীয় সম্ভাব্য প্রাথীদের সাথে কথা বলে জানা যায়, অধিকাংশ প্রার্থীই পৌরসভায় আদৌ কোন সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে শংকিত। তাদের বক্তব্য হচ্ছে, যদি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হয় তবে তারা নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়, ফরিদগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক ভিপি, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি, উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, পৌর বিএনপির সাবেক সভাপতি, সাবেক চেয়ারম্যান ও পৌর প্রশাসক এবং পৌরসভার বর্তমান মেয়র মোঃ মঞ্জিল হোসেন আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নিশ্চিত করেছেন।

সাবেক পৌর প্রশাসক ও জেলা বিএনপির সাবেক সদস্য মোঃ সফিকুর রহমান পাটওয়ারী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নিশ্চিত করেছেন।

জেলা বিএনপির স্বোচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সাবেক চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীনও পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হবেন।

উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও ছাত্রদলের সাবেক সদস্য সচিব মোঃ হারুনুর রশিদ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোঃ মজিবুর রহমান, পৌর বিএনপির আহ্বায়ক মোঃ সিরাজুল ইসলাম পাবক, উপজেলা যুবদলের আহ্বায়ক মোঃ নাছির উদ্দিন পাটওয়ারী ও উপজেলা তাঁতীদলের আহ্বায়ক মোঃ মমিন গাজী পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন এ প্রতিনিধিকে।

এ সর্ম্পকে বর্তমান মেয়র মোঃ মঞ্জিল হোসেন চাঁদপুর টাইমসকে বলেন, গত ৫ বছর আমি পৌরসভার উন্নয়নে সাধ্যমত কাজ করার চেষ্টা করেছি। আসন্ন পৌর নির্বাচনে আমি মেয়র পদে প্রার্থী হবো এবং নির্বাচনে পৌরসভার জনগণ আমার এই কাজের মূল্যায়ন করবে।

তিনি আরো জানান, দলমত নির্বিশেষে পৌরসভার সকল জনগণের প্রার্থী হিসেবে আগামী নির্বাচনে মেয়র পদে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সদস্য মোঃ সফিকুর রহমান পাটওয়ারী গত নির্বাচনে মেয়র পদে প্রার্থী ছিলেন।

তিনি এ প্রতিনিধিকে বলেন, এখনো নির্বাচনী তফসিল ঘোষিত হয় নাই। তফসিল ঘোষিত হলে আসন্ন নির্বাচনে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবো।

সাবেক চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীনের কাছে তার প্রার্থীতার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ নিয়ে দলে এখনো চূড়ান্ত কোন আলোচনা হয়নি। তবে আমি নির্বাচনে মেয়র প্রার্থী হবো।

উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি ও ছাত্রদলের সাবেক সদস্য সচিব মোঃ হারুনুর রশিদ বলেন, দল যদি মনোনয়ন দেয় তাহলে মেয়র পদে প্রার্থী হবো।

পৌর বিএনপির আহ্বায়ক মোঃ সিরাজুল ইসলাম পাবক এ প্রতিনিধিকে বলেন, এখনো নির্বাচনী আবহ তৈরি হয় নাই। এটি স্থানীয় সরকার নির্বাচন। গত নির্বাচনে আমি দলীয় মনোনয়ন চেয়েছি। এবারো চাইবো। দল যদি মনোনয়ন দেয় তাহলে আমি প্রার্থী হবো।

উপজেলা যুবদলের আহ্বায়ক মোঃ নাছির উদ্দিন পাটওয়ারী বলেন, দলীয় সমর্থন পেলে আমি মেয়র পদে প্রার্থী হবো। উপজেলা তাঁতীদলের আহ্বায়ক মোঃ মমিন গাজী পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নিশ্চিত করেছে তার শুভাকাঙ্খীরা।

তবে উপজেলা ছাত্রদলের শীর্ষ স্থানীয় এক নেতা এ প্রতিনিধিকে বলেন, বিএনপির ব্যাপক জনসমর্থন রয়েছে। সরকার উর্পযুপরি মামলা করে বিএনপির নেতাকর্মীদের দমিয়ে রাখারা চেষ্টা করছে। এ মুহূর্তে নির্বাচন নিয়ে বিএনপির হাইকমান্ডে খুব একটা আলোচনা হচ্ছে না। কে হবে বিএনপি প্রার্থী তা নিয়ে দ্বিধাদ্বন্দ্ব আছে। তবে সময়ই সব কিছু বলে দিবে।

বিএনপির কর্মী সমর্থকদের প্রত্যাশা দ্বিধাদ্বন্দ্ব ভুলে যদি দল থেকে যোগ্য প্রার্থীকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনীত করা হয় তাহলে তাদের প্রার্থী জয়লাভ করবে। সে ক্ষেত্রে প্রার্থীদের ভালো হোমওয়ার্ক করে নির্বাচনী ময়দানে লড়াই নামার দাবি জানান তারা।

 

|| আপডেট: ০৫:২৪ অপরাহ্ন, ১৮ সেপ্টেম্বর ২০১৫, শুক্রবার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫