Home / আন্তর্জাতিক / প্রবাস / মালয়েশিয়া এমআরপি পাসপোর্টের মোবাইল ক্যাম্পিং উদ্বোধন
মালয়েশিয়া এমআরপি পাসপোর্টের মোবাইল ক্যাম্পিং উদ্বোধন

মালয়েশিয়া এমআরপি পাসপোর্টের মোবাইল ক্যাম্পিং উদ্বোধন

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে একযোগে কাজ করতে হবে। বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রত্যেক প্রবাসী বাংলাদেশী কাজ করে যাচ্ছেন। সরকার প্রবাসীদের সেভাবেই কাজে লাগাতে চায়”

১৮ আগষ্ট শুক্রবার মালয়েশিয়া সময় রাত ৯টায় বাংলাদেশ দূতাবাস ও জহুর বারু বাংলাদেশী কমিউনিটি কর্তৃক আয়োজিত এম আরপি ডিজিটাল পাসপোর্ট মোবাইল ক্যাম্পিংয়ের উদ্ভোধনী অনুষ্ঠানে মালয়েশিয়ায় নিয়োজিত রাষ্ট্রদূত মো: শহিদুল ইসলাম এসব কথা বলেন।

জহুরবারু বাংলাদেশী কমিউনিটি সংগঠনের সভাপতি মো: তরিকুল ইসলাম রবিনের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মো: শামীম এজাজ ও সুমনের যৌথ পরিচালনায় দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অবদানের প্রশংসা করে মালয়েশিয়া জহুর প্রদেশে তাদের নিজ নিজ অবস্থানে থেকে কর্ম, শিষ্টাচার, মেধা ও প্রজ্ঞা দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান রাষ্ট্রদূত।

জহুর বারুতে এই মোবাইল ক্যাম্পিংয়ের মাধ্যমে সকল প্রবাসীদের হাতে এম আরপি ডিজিটাল পাসপোর্ট পৌছে দিতে এ উদ্যোগ নেয়া হয়েছে এবং সকলের হাতে পাসপোর্ট পৌছে দেওয়ার চেষ্টা চলছে এবং ডিজিটাল পাসপোর্ট করতে ১১৬ রিঙ্গীত খরচ হবে। দূতাবাসে দায়িত্ব গ্রহণের পর জহুর বারুতে এটাই ছিল হাইকমিশনারের প্রথম সফর।

সভায় জহুর বারু এলাকায় কর্মরত এবং ব্যবসায়ীসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত বিদেশে যে কোনো প্রয়োজনে এবং বিপদে আপদে বাংলাদেশীদেরকে একে অপরের সাহায্যে এগিয়ে আসতে এবং দেশে বৈধপথে রেমিটেন্স প্রেরণের আহ্বান জানান।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হাই কমিশনারের সহধর্মিনী মিসেস শাহনাজ ইসলাম, ডেপুটি হাই কমিশনার মো: ফয়সল আহমেদ, লেবার কন্স্যুলার মো: সায়েদুল ইসলাম মুকুল, লেবার কন্স্যুলারের সহধর্মিনী মিসেস সাবিহা পারভীন, ফাস্ট সেক্রেটারি এম এসকে শাহীন, মালয়েশিয়া আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক মো: রাশেদ বাদল, মালয়েশিয়া যুবলীগের আহবায়ক মো: তাজকীর আহমেদ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাংলাদেশী কমিউনিটি জহুরের সাংগঠনিক সম্পাদক মো: তরিকুল ইসলাম আমিন।

কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্তিত ছিলেন, সিনিয়র সহ সভাপতি মো: ফাহিম, মো: জয়নাল, মো: জুয়েল, মো: বাবলু, মো: জাকির হোসেন, নজরুল ইসলাম বাবু, আবু সালেহ মানিক, রুহুল আমিন, মো: শাহীন, মো: আব্দুল মন্নান, উজ্জল, লরেন্স, আল আমিন, নজরুল, রহিম, দেলোয়ার, মো: ইউসুফ সহ সকল কমিউনিটি নেতৃবৃন্দ।