Home / চাঁদপুর / ফরিদগঞ্জ পৌর নির্বাচনের জেরে উত্তপ্ত চাঁদপুর : গাড়ীসহ ৫০টি প্রতিষ্ঠান ভাংচুর
ফরিদগঞ্জ পৌর নির্বাচনের জেরে উত্তপ্ত চাঁদপুর : গাড়ীসহ ৫০টি প্রতিষ্ঠান ভাংচুর

ফরিদগঞ্জ পৌর নির্বাচনের জেরে উত্তপ্ত চাঁদপুর : গাড়ীসহ ৫০টি প্রতিষ্ঠান ভাংচুর

বছরের শেষ রাতে হঠাৎ উত্তপ্ত হয়ে উঠে চাঁদপুর শহর। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাত পৌনে ১১টায় জোর পুকুর পাড় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক গ্রুপের তান্ডবে জেলা ছাত্রলীগ সভাপতি শেখ মোতালেবের কার্যালয় (সাবেক খাদ্য অফিস ভবন) অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ এবং আশ-পাশের প্রায় ৫০টির মতো দোকানপাট ভাংচুর করা হয়েছে।

খবর পেয়ে চাঁদপুর মডেল থানায় অফিসার ইনচার্জ (ওসি) নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হামলাকারীদের ধাওয়া করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। হামলাকারীরা পাল্টা পুলিশের ওপর ইট-পাটকেল ও ককটেল নিক্ষেপ করে এগিয়ে আসতে থাকে। এক-পর্যায়ে পুলিশ পিছু হটলে পুনরায় হামলা চালায়।

এসময় চাঁদপুর সাহিত্য একাডেমীর সামনের রাখা একটি প্রাইভেটকারসহ আশ-পশের ব্যবসা প্রতিষ্ঠান ব্যাপক ভাংচুর করা হয়।

পরে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজ্জামান, পুলিশ সার্কেল (হেট কোয়াটার) শাকিল আহমেদ, ডিবি অসি শাহ্ আলমের নেতৃত্বে আরো পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলার প্রতক্ষ্যদর্শীরা জানায়, বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে হঠাৎ একদল সশস্ত্র যুবক জোড়পুকুর পাড়ে সাবেক খাদ্য সংলগ্ন জেলা ছাত্রলীগ সভাপতির অফিসে হামলা চালায়। এসময় তারা অফিসটিতে ভাংচুর ও লুটপাট চালিয়ে অগ্নিসংযোগ করে চলে যাওয়ার সময় জোড়পুকুর পাড়ের নিউ খান ডায়গনস্টিক সেন্টার, মৌসুমি সুইটস, গ্লোব লাইব্রেরী, ড্রেসকো টেইলার্স, কালিবাড়ি এলাকার মোবাইল ঘরসহ প্রায় ৫০টির মতো ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে। এছাড়া জোড় পুকুরপাড়ে সাহিত্য একাডেমীর সামনে রাখা একটি প্রাইভেটকার ভাংচুর করা হয়।

021

ভাংচুরকৃত প্রাইভেটকার

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগের এক নেতা জানান, ‘ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে ছাত্রলীগের একটি অংশের নেতাকর্মী কর্তৃক স্থানীয় সংসদ সমর্থক নেতাকর্মীদের উপর হামলা ও মোটর সাইকেল অগ্নিসংযোগের পাল্টা হিসেবেই এই ঘটনা ঘটানো হয়েছে।

এ সংক্রান্ত পরের নিউজ চাঁদপুর শহরে সংঘর্ষের ঘটনায় আটক ২১

 ।। আপডেট : ০২:১০ এএম, ০১ জানুয়ারি ২০১৫, শুক্রবার

ডিএইচ