Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / করোনার মধ্যেও ফরিদগঞ্জ দুর্বৃত্তদের আগুনে বসত ঘর ও দোকান পুড়ে ছাই
ফরিদগঞ্জ দুর্বৃত্তদের আগুনে

করোনার মধ্যেও ফরিদগঞ্জ দুর্বৃত্তদের আগুনে বসত ঘর ও দোকান পুড়ে ছাই

বর্তমান করোনা পরিস্থিতিতে অধিকাংশ পরিবার যখন এক প্রকার ঘরবন্দি এর মধ্য দিয়ে চঁদপুরের ফরিদঞ্জ উপজেলয় রাতের আঁধারে দুর্বৃত্তদের দেওয়া আগুনে বসত ঘর ও দোকান পুঁড়ে পথে বসেছে অসহায় পরিবার।

৮ এপ্রিল বুধবার গবীর রাতে উপজেলার রুপসা উত্তর ইউনিয়নের নারিকেলতলা কালি গাছতলের পাশে নোয়া বাড়ীর নুরজাহান বেগমের বসত ঘরে এ অগ্নিকাণ্ড ঘটে।

নুরজাহান বেগম বলেন, রাত প্রায় ১০ টার সময় অসুস্থ ছেলে বাবুল (৫৫) কে রাতের খাবার খাইয়ে ঘুমাতে রেখে আমি ঘরের দরজার কাছেই ঘুমাই ছিলাম ঠিক কিছুক্ষণ পর ছেলে ডাক চিৎকার করলে উঠে দেখি আমার ঘরের দরজায় কারা যেন বাহির থেকে শিকল লাগিয়ে রাখছে, আই ঘরের ভেতর থেকে বাহিরে তাকিয়ে দেখি কারা যেনো ঘরে আগুন লাগিয়ে দিয়েছি।

ক্ষয়ক্ষতি সম্পর্কে ক্ষতিগ্রস্ত নুরজাহান বলেন, ‘আমি মাইনষের বাড়িত্তন খুজি বিছারি আনি, ঘরের বিত্তে কিছুর অভাব ছিল নারে বাবা। ৪ থেকে ৫মণ চাইল এ আছিলো আর ষোল সতের হাজার টাকা আছিলেলো, কিনা আছিল কি কইতাম কিইছুর অভাব আছিল না ঘরে বিত্তে। মাইনষেরতন আনিএত এই ঘর কইছি।

নুরজাহান বেগমের ছোট ছেলে দুলাল ঘরের সামনে একটি ছোট দোকান ছিল। এই দোকানে দোকানকরেই ছলতো দুলালের সংসার।

প্রতিবেশি মো. খলিলুর রহমান জানান, রাত্রে আমি বাড়িতে ঘুমায়েছিলাম। গভীর রাতে আগুন লাগার চিৎকারের সংবাদ পেয়ে এসে দেখি ঘরের সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। এলাকা বাসির প্রছেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসলে ও কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।

স্থানীয় ইউপি সদস্য মো. লিঠন ও মামুন পাটওয়ারী জানান, কি কারনে আগুন লেগেছে আমাদের জানা নেই। তবে কেউ যদি আগুন লাগিয়ে থাকে তাহলে তাকে আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেওয়া হেবে।

সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানা পুলিশ, চাঁদপুর জেল পরিষদ সদস্য মশিউর রহমান মিঠুসহ অন্যান্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রতিবেদক : শিমুল হাছান, ৮ এপ্রিল ২০২০