Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে প্রশাসনের বিজয় দিবস কর্মসূচি বর্জন করেছে আওয়ামী লীগ
pic
বিজয় দিবসে দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা আওয়ামী লীগের শ্রদ্ধা।

ফরিদগঞ্জে প্রশাসনের বিজয় দিবস কর্মসূচি বর্জন করেছে আওয়ামী লীগ

চাঁদপুরের ফরিদগঞ্জে এবার মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ১৬ ডিসেম্বর (সোমবার) অনুষ্ঠিত সরকারি সকল অনুষ্ঠান বর্জন করেছে উপজেলা আওয়ামী লীগ।

শুধু তাই নয় , চাঁদপুর ৪ (ফরিদগঞ্জ) আসনের সাংসদ জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমানের সাথে ওইদিন সরকারি অনুষ্ঠানগুলোতে উপজেলা চেয়ারম্যান আ্যডঃ জাহিদুল ইসলাম রোমান সহ উপজেলা আওয়ামী লীগের কোন নের্তৃবৃন্দকে এমপির সাথে উপস্থিত থাকতে দেখা যায়নি।
তবে বিজয় দিবস উপলক্ষে বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান আ্যডঃ জাহিদুল ইসলাম রোমান উপস্থিত থাকতে দেখা গেছে।

এ নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ,সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকার জানান, ওই দিনে সরকারি প্রশাসন এবং জনপ্রতিনিধিরা আইন শৃংঙ্খলা পরিস্থিতি উন্নয়ন করতে পারেনি দেখে আমরা বাধ্য হয়ে শহীদ স্মৃতিস্তম্ভে না গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিক্রিতিতে পুষ্পমাল্য দিয়ে মুক্তিযোদ্ধাদের স্বরনে র‌্যালী ও আলোচনা সভা করেছি।

তবে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সহিউদ উল্লা তফাদার জানান, শহীদদের স্বরনে ওইদিনে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য দেয়া উচিত ছিল বলে আমি মনে করি।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, গত ১৬ ডিসেম্ভর সকালে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে এবার উপজেলা আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপজেলা সদরের ভান্ডারি মহলের পাশে সরকারি জায়গায় বিআরডিবির মার্কেটে উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জড়ো হয় আ’লীগের একাংশের নেতাকর্মীরা। পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ও সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকারের নের্তৃত্বে কিছু নেতাকর্মী অফিস প্রাংগনে বঙ্গবন্ধুর প্রতিক্রিতিতে পুষ্পমাল্য অর্পণ করে। পরে র‌্যালি ও আলোচন সভা করেছে।

ওই অনুষ্ঠানে অন্যান্য নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি , সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অহিদুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন স্বপন পাটওয়ারী, আরিফুর রহমান আজাদ, দপ্তর সম্পাদক মো মিন্টু পাটওয়ারী, ক্রীয়া সম্পাদক বাবুল পাটওয়ারী, স্বাস্থ্য সম্পাদক ডাক্তার মোঃ সহিদ উল্লা, উপজেলা সেক্টর কমান্ডার ফোরামের সদস্য সচিব প্রফেসার তবিবুল্লা, যুবলীগের নেতা হাজী সফিক, মহিউদ্দীন ইরান ভুঁইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহাবুব আলম, সাধারন সম্পাদক জহিরুর ইসলাম সুজন প্রমুখ।

এ নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি বুধবার চাঁদপুর টাইমসকে বলেন , যথাযোগ্য মর্যাদায় মহান দিবস উদযাপন উপলক্ষে সরকারি নিয়মনীতিমালা মেনে প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আওয়ামী লীগের নের্তৃবৃন্দকে দাওয়াত দিয়েছি। আমি এখানে কোন দলাদলি করতে আসিনি, আমি এসেছি চাকুরী করতে। এখন সরকারি অনুষ্ঠানে আসার জন্য দাওয়াত দেয়ার পর কেউ যদি না আসে তাহলে আমার কি করার আছে।

প্রসঙ্গত, ওইদিন ফরিদগঞ্জের সাংসদ মুহম্মদ শফিকুর রহমান ও উপজেলা চেয়ারম্যান আ্যড জাহিদুল ইসলাম রোমানের অনুসারী নেতাকর্মদের মধ্যে পরস্পর বিরোধী দ্বন্ধ সংঘাতের আশংকায় পরিস্থিতি থমথমে ছিল।

প্রতিবেদক : শিমুল হাছান, ১৯ ডিসেম্বর ২০১৯