Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ৯ গরু চোর আটক : ৬টি উদ্ধার
ফরিদগঞ্জে ৯ গরু চোর আটক : ৬টি উদ্ধার

ফরিদগঞ্জে ৯ গরু চোর আটক : ৬টি উদ্ধার

চাঁদপুর ফরিদগঞ্জে ৯ গরু চোর আটক ও ১টি বাছুরসহ ৬টি গরু উদ্ধার করা হয়েছে। শনিবার (২৭ অক্টোবর) দিনব্যাপী অভিযান চালিয়ে চোর আটক ও গরু উদ্ধার করা হয়।

আটক চোর চক্রের সদস্যরা হচ্ছেন: চাঁদপুর সদরের চক্ষুহাসপাতাল এলাকার নবীর হোসেনের ছেলে রফিকুল ইসলাম (সবুজ) (৩৫), হাজীগঞ্জ উপজেলার মহেশপুর গ্রামের মৃত আব্দুর রবের ছেলে মো. মহসিন (৪০), একই উপজেলার মকিমাবাদ এলাকার মৃত আবুল কালামের ছেলে মো. সোহেল (২৪) ও মো. আব্দুল আজিজ (৩২), সদর উপজেলার লোদেরগাঁও গ্রামের মো. সিরাজের ছেলে মো. সেলিম (৩৩), পূর্ব বালিয়ার হাফিজ উদ্দিনের ছেলে মো. মাহফুজ (২৪) বাগাদী ইউনিয়নের শফি উল্যাহর ছেলে শহিদুল্যাহ (৩২), বিষ্ণুদী গ্রামের মৃত আব্দুল মান্নান মিজির ছেলে রবিউল হোসেন (৩২)।

চোর আটক ও গরু উদ্ধারের ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

সূত্রে জানা গেছে, ফরিদগঞ্জ থানা পুলিশের এসআই নাজমুল হোসেন শুক্রবার গভীর রাতে স্থানীয় পাইকপাড়া গ্রামে সঙ্গীয় ফোর্সসহ টহল দিচ্ছিলেন। এসময় চাঁদপুর সদর উপজেলার মনোহরখাদি গ্রামের মজিবুল হকের ছেলে বোরহান উদ্দিন (৩৪)কে রাস্তায় হেঁটে যেতে দেখেন। তাকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি এলোমেলো কথা বলে। এতে সন্দেহ হলে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যান। এরপর তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে আসে গরু চুরির চাঞ্চল্যকর তথ্য।

বোরহান উদ্দিনের দেওয়া তথ্য অনুযায়ী শনিবার বিকেলে অতিরিক্ত পুলিশ সুপার (ফরিদগঞ্জ-হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে চাঁদপুর সদর উপজেলার বঙ্গবন্ধু সড়কের আশ্রায়ন প্রকল্প এলাকার পুকুর পাড়ের একটি ঘর থেকে চোর চক্রের ৮ সদস্যকে আটক করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যমতে জবেহ করা একটি গরুর মাংসসহ ৬টি গরু উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গরুর মধ্যে একটি ৬ মাসের বাছুর রয়েছে।

এদিকে গরু উদ্ধার ও চোর আটকের খবর শুনে কয়েক শত লোক থানায় জড়ো হয়। জড়ো হওয়া লোকদের কাছ থেকে জানা গেছে, গত ৩ থেকে ৪ মাসে বিভিন্ন জনের প্রায় শতেক গরু চুরি হয়েছে। থানায় জড়ো হওয়া লোকজন তাদের নিজ নিজ গরু খুঁজছিলেন। স্থানীয় চরহোগলা গ্রামের টেলু মিয়ার তিনটি গরু, সাফুয়া গ্রামের বাবুলের ৩টি গরু, মজিবুর রহমানের ৩টি গরু গত এক মাসে চুরি হয়েছে।

এ ব্যাপারে পুলিশের এসআই নাজমুল হোসেন ৯ গরু চোর আটক ও ৬টি গরু উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, এবিষয়ে মামলার প্রক্রিয়া ও তদন্ত চলছে।

এদিকে, গ্রেপ্তার হওয়া এসব চোরের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। অন্যদিকে, শনিবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেন চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির।

প্রতিবেদক: আতাউর রহমান সোহাগ

Leave a Reply