Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে রেনেসাঁ মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ
রেনেসাঁ

ফরিদগঞ্জে রেনেসাঁ মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার স্বনামধন্য প্রতিষ্ঠান রেনেসাঁ মডেল একাডেমির বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রিন্সিফাল অফিসার মাহবুবুল হক।

এসময় তিনি বলেন- ‘একজন শিক্ষার্থীকে ভালো শিক্ষাথর্ীর পাশাপাশি ভালো মানুষ হতে হবে। শিক্ষকদের মনে রাখতে হবে ছাত্র-ছাত্রীরা তাদের মডেল হিসেবে সবার আগে অগ্রাধিকার দেয় তার শিক্ষকদের। তাই শিক্ষকরা নিজেকে ঐভাবে গড়ে নিতে হবে। একজন ভালো শিক্ষকই পারে নৈতিকতাসম্পূর্ণ একাধিক শিক্ষাথর্ী তৈরী করতে। নৈতিকতা শিখার প্রাথমিক ধাপ হলো হলো এই প্রতিষ্ঠানগুলো। ’

তিনি আরো বলেন, ‘বাচ্চারা খেলাধুলাকে প্রতিযোগিতার মাধ্যমে যেভাবে উপভোগ করে ঠিক তেমনি করে পড়ালেখাকেও প্রতিযোগিতার মতো করে নিতে হবে। সেই চিন্তা শিশুদের মধ্যে ধারন এবং লালন করার দায়িত্ব অভিভাবক এবং শিক্ষকদের।’

১৩ মে শনিবার সকালে একাডেমির মাঠে পুরস্কার প্রদান পূর্ব আলোচনায় সভায় সভাপতিত্ব করেন একাডেমির পরিচালক মো. আবুল হোসেন। প্রধান শিক্ষক মো. নাসির হোসেন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সহ সভাপতি মো. রেজাউল করিম, এস.এম.সির সদস্য ডা. ইমাম হোসেন সৌরভ, মো. জাহাঙ্গীর হোসেন পাটওয়ারী, মো. বিল্লাল হোসেন মানিক, ইউপি সদস্য ফারুক হোসেন লিটন, মো. মহসিন পাটওয়ারী প্রমুখ।

অনুষ্ঠান শেষে সকল অতিথি, শিক্ষক মহোদয়, কর্মচারীদের মাঝেও শুভেচ্ছা উপহার তুলে দেওয়া হয়। ক্রীড়ায় ৬০ জন, সাংস্কৃতিতে ৪৮ জন, ২০২২ সনের মেধা তালিকায় ২৭ জনসহ সকল শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৬ মে ২০২৩