Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে রাতের আধাঁরে রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণের অভিযোগ
রাস্তা

ফরিদগঞ্জে রাতের আধাঁরে রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণের অভিযোগ

চাঁদপুরের ফরিদগঞ্জে রাতের আধাঁরে বহিরাগত সন্ত্রাসীদের উপস্থিতিতে ইটের দেয়াল নির্মাণ করে স্বজনদের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে।

১৯ আগস্ট শনিবার পৌর এলাকার শাহাপুর গ্রামে এ ঘটনা ঘটে। ওই গ্রামের মৃত নুরুল ইসলাম পাটওয়ারীর ছেলে প্রভাবশালী মো. মাহাবুবুর রহমান পাটওয়ারী (৫৫) ও মো. জাফর আহাম্মেদ পাটওয়ারী (৫০) গংদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবারের তত্বাবধায়ক মো. ফারুক খান (২৫) বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিনে জানা যায়, শাহাপুর গ্রামের মৃত নুরুল ইসলাম পাটওয়ারী’র ছেলেদের সাথে তার ছোট ভাই মো. সামছুদ্দিন পাটওয়ারী ও মো.মোতাহের হোসেন পাটওয়ারী গংদের সাথে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে দফায় দফায় সালিশী বৈঠক হলেও অভিযুক্ত পক্ষরা তা মানতে নারাজ। ঘটনারদিন উভয়পক্ষ ঢাকাতে অবস্থানরত ছিলেন। অভিযুক্তদের পক্ষে দেশীয় অস্ত্রধারী একদল সন্ত্রাসী বাহিনীর উপস্থিতিতে রাতের আধাঁরে ভুক্তভোগীদের চলাচলের পথ বন্ধ করে ইটের দেয়াল নির্মাণ করা হয়। সন্ত্রাসীদের প্রদর্শন ও হুমকি ধমকির কারনে স্থানীয়রা এগিয়ে আসতে সাহস করে নি এবং কাজে বাধা প্রদান করতে পারেনি।

এদিকে স্বজনদের সম্পত্তির বিষয়ে দীর্ঘদিন যাবত চলমান বিরোদের কথা নিশ্চিত করে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় সচেতন মহল বলেন, আমাদের এলাকাতে বহিরাগত এমন লোকজন দেশীয় অস্ত্রের মহড়া দিতে আর কখনো দেখিনি। সম্পত্তিগত বিরোধ মানুষের থাকতেই পারে। তাই বলে কি সন্ত্রাসী কর্মকান্ড করতে হবে?

অভিযোগের বাদী মো. ফারুক খান বলেন, আমি দীর্ঘ কয়েক বছর যাবৎ মো. সামছুদ্দিন পাটওয়ারী ও মো.মোতাহের হোসেন পাটওয়ারী গংদের বসতবাড়ী-সহায় সম্পত্তির তত্বাবধানে রয়েছি। ঘটনারদিন একদল মানুষ বিভিন্ন প্রকারের অস্ত্র হাতে নিয়ে দাঁড়িয়ে থেকে আমার মালিকদের বাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দিয়ে ইটের দেয়াল নির্মাণ করেছে। এ সময় মালিকদের নির্দেশে আমি মালিকদের পক্ষে আইনের আশ্রয় নেই।

বিষয়টি নিয়ে অভিযুক্তদের পক্ষে কেউ কথা বলতে রাজি হয়নি।

স্থানীয় কাউন্সিলর মো. জাহিদ হোসেন বাবুল পাটওয়ারী বলেন, চাচা-বাতিজাদের সম্পত্তিগত বিরোধ থাকতেই পারে। তাই বলে বহিরাগত সন্ত্রাসীদের উপস্থিতিতে দেয়াল নির্মাণ একেবারেই বেআইনী ও নেক্কারজনক কাজ।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মান্নান বলেন, লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্তপূর্বক অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২০ আগস্ট ২০২৩