Home / উপজেলা সংবাদ / কচুয়ায় অগ্নিকাণ্ডে ঘর পুড়ে ছাই
অগ্নিকাণ্ডে

কচুয়ায় অগ্নিকাণ্ডে ঘর পুড়ে ছাই

কচুয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে রান্নাঘর সহ দুটি ঘুর পুড়ে ছাই হয়ে যায়। শনিবার রাত ১১টার দিকে পশ্চিম সহদেবপুর ইউনিয়নের নাংলা গ্রামের প্রাণেশ্বর সরকারের ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৫০ হাজার ক্ষয়ক্ষতি হয়েছে।

সরেজমিনে জানা যায়, শনিবার রাত ১০টার দিকে প্রাণেশ্বর সরকারের পরিবারের লোকজন খাবার দাবার শেষে ঘুমিয়ে পরেন। রাত ১১টার দিকে গরুর হাক ডাকে ঘর থেকে বেরিয়ে দেখে রান্না ঘরে আগুন জ্বলছে। আগুনের লেলিহান ছড়িয়ে পরে পার্শ্ববর্তী ঘরও পুড়ে যায়। তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন এসে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হোন। ততক্ষনে ওই ঘরে থাকা চাল, ডাল, হাড়ি, পাতিলসহ বিভিন্ন আসবাবপত্র সব পুড়ে ছাই হয়ে যায়। তবে পাশের ঘরে থাকা ৪টি গরু প্রাণে বেঁচে যায়। এতে প্রায় ৫০ হাজার টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত পরিবার।

প্রাণেশ্বর সরকারের পুত্রবধু ইতিরানী সরকার জানান, আমরা সকালে ভাত তরকারি রান্না করে নেই। সারাদিনে আর চুলায় আগুন দেই না। রাত ১০টার দিকে আমি সব ঠিকঠাক দেখে বাচ্চাদের নিয়ে ঘুমিয়ে পড়ি। ১১টার দিকে গরুর হাক ডাকে উঠে দেখি আগুনে আমাদের ঘর পুড়ে যায়।

প্রাণেশ্বর সরকার বলেন, আমাদের চুলায় কোন আগুন ছিল না, আর যখন আমাদের ঘরে আগুন লেগেছে তখন কারেন্টও ছিল না। কে বা কাহারা শত্রুতামী করে আমাদের ঘরে আগুন লাগিয়ে আমার এত বড় ক্ষতি করেছে তা আমি জানিনা।

এ অগ্নিকান্ডের ঘটনায় কচুয়া থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে জানান তারা।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২০ আগস্ট ২০২৩