Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে যুগান্তরের প্রতিষ্ঠাতা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে দোয়া ও সভা
যুগান্তরের

ফরিদগঞ্জে যুগান্তরের প্রতিষ্ঠাতা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে দোয়া ও সভা

দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাতা ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জে স্বজন সমাবেশের উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৩ জুলাই বৃহষ্পতিবার সন্ধ্যায় ফরিদগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় স্বজন সমাবেশ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি হাজী কামরুল হাসান সাউদ এর সভাপতিত্বে ও যুগান্তর প্রতিনিধি প্রবীর চক্রবর্তীর পরিচালনায় মরহুমের বিষয়ে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ, সাবেক সভাপতি নুরুন্নবী নোমান, সিনিয়র সহ-সভাপতি এম কে মানিক পাঠান এবং পত্রিকার এজেন্ট মাও. তাজুল ইসলাম। এসময় ফরিদগঞ্জ প্রেসক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেণ, বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল শুধু দেশের জন্য যুদ্ধই করেন নি। যুদ্ধের পর দেশ পুন:গঠনে একের পর এক শিল্প কারখানা গড়ে তুলে দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে আসতে সহযোগিতা করছেন। দেশে ঋণ খেলাপির তালিকা দীর্ঘ হতে চললেও তিনি ছিলেন ব্যতিক্রম। তিনি কখনই ঋণ খেলাপি হননি। যুগান্তর ও যমুনা টিভির মতো মিডিয়া প্রতিষ্ঠা করে এদেশের মানুষের পক্ষে কথা বলার জন্য মুখপত্র দাড় করিয়েছেন। সর্বোপরি ৪০টিরও বেশি শিল্পকারখানা স্থাপনের মাধ্যমে এদেশের লক্ষ লক্ষ মানুষের মুখ দুই বেলা মুঠো খাবার তুলে দেয়ার ব্যবস্থা করেছেন। তিনি তার কর্মেই থাকবেন হাজারো বছর।

আলোচনা শেষে পত্রিকার এজেন্ট মাও. তাজুল ইসলাম মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৩ জুলাই ২০২৩