Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে মাদকসেবী ও ব্যবসায়ীদের আতঙ্কের নাম ওসি রকিব
oc rakib

ফরিদগঞ্জে মাদকসেবী ও ব্যবসায়ীদের আতঙ্কের নাম ওসি রকিব

চাঁদপুর ফরিদগঞ্জ থানায় যোগদানের পর থেকে গত ৭৫ দিনে একের পর এক মাদক উদ্ধার ও মাদক বিক্রেতাদেরকে আটক করে যাচ্ছেন। মাদক বিক্রেতাদের কাছে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব বর্তমানে আতঙ্ক হয়ে দাঁড়িয়েছেন।

সর্বশেষ গত রোববার ১৬ হাজার পিচ ইয়াবা সহ দুই যুবককে আটকের মধ্যে দিয়ে থানার ওসি আব্দুর রকিব তার কর্মদক্ষতার গুন দেখিয়েছেন।

খোজ নিয়ে যানা যায়, চাঁদপুর জেলার মধ্যে এটাই সবচেয়ে বড় ইয়াবার চালান আটক। এতে করে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে ব্যপক সফলতা অর্জন করেছে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুর রকিব। ফলে বর্তমান ওসির কর্মদক্ষতা দেখে এলাকাবাসীর মধ্যে স্বস্তি দেখা দিয়েছে।

এই সফলতার বর্ননা দিয়ে গত রোববার চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিবকে পাশে রেখে পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সামনে আনুষ্ঠানিক ভাবে প্রেস ব্রিফিংয়ের মধ্য দিয়ে মাদক নিমুর্লের স্বার্থে সবার আন্তরিক সহযোগিতা চেয়েছেন।

এ নিয়ে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব বলেন, মাদক বিক্রেতা কিংবা মাদক সেবী সে যেই হউক না কেন জনস্বার্থে সেই অপরাধীকে আটক করে তাকে আইনের আওতায় আনতে কোন প্রকারের ছাড় দেয়া হবে না।

অপর এক প্রশ্নের জবাবে অফিসার ইনচার্জ আবদুর রকিব সাংবাদিককে বলেন, ফরিদগঞ্জ থেকে মাদক সম্পূর্ন নিমূল করতে সকল শ্রেণী পেশার মানুষ সহযোগিতা করলেই সম্পূর্ণ ভাবে মাদক নিমুর্ল করা সম্ভব।

চাঁদপুর (৪) ফরিদগঞ্জ আসনের এমপি সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান ও উপজেলা চেয়ারম্যানের পক্ষ থেকে সর্বাত্বক অনুপ্রেরনা ও সহযোগিতা পেয়ে আসছি। আশা করছি ভবিষ্যতে ও উনাদের এই সহযোগিতা পাব।

জনস্বার্থে পুলিশের কার্যক্রমে বিশেষ কর্মদক্ষতার গুনে চাঁদপুর জেলার মধ্যে ফরিদগঞ্জ থানার ওসি ও দুই এস আই নুরুল ইসলাম ও ইলিয়াছ সহ পুলিশের ৩ সদস্যকে চাঁদপুর জেলার শ্রেষ্ঠ পুরুষ্কৃত হয়েছেন। জেলা পুলিশ সুপার জিহাদুল কবিরের কাছ থেকে ওই পুরুষ্কারের সনদ ও ক্রেষ্ট আনুষ্ঠানিক ভাবে গ্রহন করে ফরিদগঞ্জকে গর্বিত করেছেন।

থানা সুত্রে জানা যায়, চলতি বছরের গত ২১ মার্চ ২০১৯ খ্রী ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ হিসেবে আব্দুর রকিব যোগদানের পর থেকে আজ ৪ জুন পর্যন্ত গত ৭৩ দিনে মাদকের বিরুদ্ধে পরিচালিত বিশেষ অভিযানে ইয়াবা উদ্ধার হয়েছে মোট ২১ হাজার ৪৪০ পিচ, যার মূল্যে প্রায় ৬৪ লাখ ৩২ হাজার টাকা। ৩ কেজি গাঁজা যার মূল্যে ৬২ হাজার টাকা। দেশীয় মদ ৮ লিটার মূল্যে ৩ হাজার ২শ টাকার মাদক উদ্ধার করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।

মোট ৯৩ জন মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেছে থানা পুলিশ। মাদক দ্রব্য আইনে ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে মোট ৮২টি। মাদকের বিরুদ্ধে পুলিশের অভিযার অব্যহত আছে এবং থাকবে বলে নিশ্চিত করেছে থানার ওসি।

গত রোববার সবাই যখন রমজানের সকাল ৮ টায় রোজার ক্লান্তি নিয়ে বাড়িতে সময় কাটাচ্ছে। ঠিক এই সময় পুলিশ উপজেলার টিএন্ডটি মোড় থেকে ১৬ হাজার পিছ ইয়াবা সহ মাদক দুই যুবককে আটক করতে সক্ষম হয়েছে। আটককৃতরা হলো ফরিদগঞ্জের লক্ষীপুর গ্রামের আমিন ও অপরজন কুষ্টিয়া জেলার তরিকুল।

শুধু তাই নয় আটক ওই যুবকরা একটি মোটর সাইকেলে করে কক্সবাজারের টেকনাফ থেকে রওনা দেয়। বেশ কয়টি জেলার থানা পুলিশের চোখ ফাঁকি দিতে সক্ষম হলেও চোখ ফাঁকি দিতে পারেনি ফরিদগঞ্জ থানা পুলিশের।

এরা দীর্ঘ দিন থেকে চাঁদপুর , লক্ষীপুর ও মুন্সিগঞ্জ এই তিনটি জেলায় ইয়াবা বিক্রি করে আসছিল। বিশেষ কৌশলে আটক ওই দুই যুবকের দেহ ও ব্যবহার কার মোটর সাইকেলের তেলের ট্যাংকিতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৫টি জুসের বোতল ভর্তি ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

মাদকের ভয়ানক গ্রাস থেকে যুব সমাজকে রক্ষা করতে যখন ফরিদগঞ্জের এলাকাবাসী কোন উপায় খুজে পাচ্ছে না। ঠিক এমন সময় ফরিদগঞ্জ থানার বর্তমান ওসি আব্দুর রকিব যোগদান।

প্রতিবেদক- শিমূল হাছান
৪ জুন ২০১৯