Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে বেইলী ব্রিজ হেলে গিয়ে দু’উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন
Kamta-Baile-bridge

ফরিদগঞ্জে বেইলী ব্রিজ হেলে গিয়ে দু’উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন

ফরিদগঞ্জ-হাজীগঞ্জ সড়কের কামতা বেইলী ব্রিজ গত এক মাস ধরে হেলে পড়ে যাওয়ায় দুই উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রতিদিনই জানা নাজানা অনেক যাত্রীসাধারনসহ শত শত যানবাহন চলাচল করতে গিয়ে দুই পাড়ে আটকা পড়েন । আর এতে করে দুই উপজেলার সাথে যান চলাচল বন্ধ রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হাজীগঞ্জের সেন্দ্রা থেকে ফরিদগঞ্জের কামতার সাথে দুই হাইওয়ে সড়কের চলাচলের প্রধান মাধ্যম হচ্ছে এ ব্রিজ। গত ৪ বছর ধরে ব্রিজ নির্মাণ হয়েও নানা জটিলতায় হচ্ছে না।

বাজার ব্যবসায়ীদের অভিযোগ ঠিকাদারের গাফলতিতে নতুন করে ব্রিজ নির্মাণের কাজ যোগাযোগ ব্যবস্থার জন্য পাশেই স্থাপন করা হয় পুরানো একটি বেইলী ব্রিজ। যার শুরু থেকে পাটাতন থেকে শুরু করে পাশের এঙ্গেলগুলো ভাঙ্গা। আর এতে করে বর্ষা ও বৃষ্টির পানি চাপ দেওয়া শুরু করলে বেইলী ব্রিজটি আস্তে আস্তে হেলে যায়।

আর এতে করে মিনি ট্রাক, মাইক্র, সিএনজি ও অটো রিক্সা চলাচল বন্ধ হয়ে যায়। বর্তমান অবস্থায় মোটর সাইকেল তো দূরের কথা মানুষ পায়ে হেঁটে চলাচল করার কোন সুযোগ নেই।

বেইলী ব্রিজের মতো গুরুত্বপূর্ণ সড়কটির দুই পাশও ভেঙ্গে গেছে। দুই পাশে মাটি তুলে বরং যোগাযোগ ব্যবস্থা আরো দুর্ভোগ করে রেখেছে। কামতা বাজারের নতুন ব্রিজ সেই সাথে সেন্দ্রা টু কামতা সড়কের পাকাকরণ কাজ পায় একই ঠিকাদার।

জানা যায়, ঠিকাদার আবুল কাশেম কন্ট্রাকটর জেলা ’নেতা। যে কারনে স্থানীয়রা কাজের দ্বীরগতি ও অনিয়ম দেখেও প্রতিবাদ জানানোর সুযোগ পাচ্ছে না বলে জানা যায়। যে কারনে স্থানীয়রা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন যেন অচিরেই ব্রিজ ও রাস্তা মেরামতের কাজ দূত সম্পন্ন করা হয়।

দু’পক্ষের বিরোধে ভেস্তে যেতে পারে ফরিদগঞ্জের কামতা ব্রীজের কাজ

প্রতিবেদক- জহিরুল ইসলাম জয়
১১ জুন ২০০৯