Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে বিজয় দিবস পালিত
বিজয়

ফরিদগঞ্জে বিজয় দিবস পালিত

চাঁদপুরের ফরিদগঞ্জে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৫২তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে কর্মসূচি শুরু হয়। পরে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।
প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও পরিষদের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)মৌলি মন্ডল ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তসলিম আহমেদ।
এরপরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প স্তবক অর্পণ করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদ উল্যাহ তপাদারের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইদুল ইসলামের নেতর্ৃত্বে পুলিশ বাহিনী। পৌরসভার পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর নেতর্ৃত্বে পৌর কতর্ৃপক্ষ। ফরিদগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি এমকে মানিক পাঠান ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ফরহাদের নেতৃত্বে সাংবাদিকরা শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিকদল, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।
এছাড়া দিনটি পালনের লক্ষ্যে, উপজেলা প্রশাসনের আয়োজনে ফরিদগঞ্জ আবিদুর রেজা মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সকাল ৮ টা ১৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির পায়রা ও বেলুন উড্ডয়ন শেষে শিক্ষার্থীদের শরীর চর্চা প্রদর্শন, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরণ করা হয়। এছাড়াও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স’র মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৬ ডিসেম্বর ২০২৩