Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে প্রবাসীর ঘর থেকে স্বর্ণ-টাকা ও দলিল চুরি
প্রবাসীর

ফরিদগঞ্জে প্রবাসীর ঘর থেকে স্বর্ণ-টাকা ও দলিল চুরি

ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের দেইচর এলাকার মোল্লা বাড়ির সৌদি প্রবাসী সালাউদ্দিনের ঘরে চুরির ঘটনা ঘটেছে। চোরের দল ঘরে প্রবেশ করে স্টিলের আলমিরা ভেঙ্গে ১১ ভরি স্বর্ণালঙ্কার ও ১৭’শ রিয়াল এবং দলিল পত্র নিয়ে গেছে বলে সালাউদ্দিন থানায় অভিযোগ দিয়েছে। থানায় একটি লিখিত অভিযোগের বিত্তিতে থানার এ এস আই কামাল হোসেন ঘঠনাস্থল পরিদর্শন করেছেন।

লিখিত অভিযোগ ও ঘটনাস্থলে গিয়ে জানা যায়, প্রবাসী মো. সালাউদ্দিন ১৯ আগস্ট শনিবার দুপুরে পরিবারের সদস্যদের নিয়ে প্রবাসি সালাউদ্দিন পাশ্ববর্তী লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার চন্ডিপুর এলাকায় খালাতো ভাইয়ের বিয়েতে যান। বিয়ে বাড়ি থেকে তিনি ২১ আগস্ট সোমবার সন্ধ্যায় স-পারিবারে বাড়ি ফেরেন। বাড়ি ফিরে ঘরে প্রবেশ করে দেখেন তার সোয়ার কক্ষের দরজা খুলে দেখেনন জানালার গ্রিল ও কাচ ভাঙ্গা এবং জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে রয়েছে।

সৌদি প্রবাসী মো.সালাউদ্দিন বলেন, আমি গত ১৯ তারিখ শনিবার আমার স্ত্রী সন্তানসহ রামগঞ্জে একটি বিবাহের অনুষ্ঠানে যাই। ৩ দিন পর সোমবার সন্ধায় বাড়িতে ফিরে ঘরে প্রবেশ করে দেখি আমার সকল আসবাবপত্র এলোমেলো এবং স্টিলের আলমিরাতে থাকা ১১ ভরি স্বর্ণালংকার যাহার বাজার মূল্য ১৭’শ সৌদি রিয়েল, ৮-১০ টি দলিলসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যায়। ২ ভরির চেইন ২টা, ৩ ভরির ৪ আংটি, ১টি টিকলি ১ ভরি, সাড়েঁ ৪ ভরির ১ টি গলার হার, আধা ভরির কিছু ভাংগা স্বর্ন ও ২ ভরির ২ টি হাতের রুলি সর্বমোট ১১ ভরি যাহার বাজার মূল্য ৯ লক্ষ ৯০ হাজার টাকা। ১৭’শ সৌদির রিয়েল যাহার বাজার মূল্য ৫০ হাজার টাকা। সব মিলিয়ে চোরের দল প্রায় ১০ লক্ষ ৪০ হাজার টাকার মালামাল দিয়ে যায়। পরে এ বিষয়ে আমি গত রাতেই থানায় লিখিত অভিযোগ করছি এবং সে আলোকে পুলিশ ২২ আগস্ট মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি আরো বলেন, এই চুরির ঘটনাটি পরিকল্পিত ভাবে ঘটনো হয়েছে। তিনি গত ২ মাস পূর্বে সৌদি থেকে বাড়ি আসেন বলে জানান।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার এ.এস. আই কামাল হোসেন জানান, চুরির অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান,২২ আগস্ট ২০২৩