Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে নারী কবিরাজীর আড়ালে মাদক ব্যবসা
Drug
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে নারী কবিরাজীর আড়ালে মাদক ব্যবসা

চাঁদপুর টাইমস করেসপন্ডেন্ট, ফরিদগঞ্জ:
এক সময় সাধারন মানুষের চোঁখে ধুলা দিয়ে কবিরাজী ব্যবসা ভালই চলছিল। যুগের বিবর্তনে মানুষ পূর্বের ধ্যান ধারণা পাল্টিয়ে যখন আস্তে আস্তে বুঝতে শিখলো কবিরাজের নামে সবই ভন্ডামী, ঠিক তখনই কবিরাজের নিত্য নতুন পন্থায় চালাচ্ছেন গোপনে মাদক ব্যবসা । আর এর প্রতিবাদ যে করেছে সেই মামলা হামলার স্বীকার হতে হয়েছে।

এমন খবরের সন্ধান পাওয়া যায় ফরিদগঞ্জ উপজেলার ৫ নং গুপ্টি ইউনিয়নের চকিদার বাড়ীর জাকির হোসেনের স্ত্রী রুনা কবিরাজের। রুনা কবিরাজের বাড়িতে গিয়ে দেখা যায় বিল্ডিং । ঘরের ভিতরেই রোগীদের জন্য যে কোন সময় আসনে বসতে প্রস্তত ।

প্রতিবেদন সংগ্রহের কৌশলে সাংবাদিক পরিচয় না দিয়ে মাদক গ্রহিতা সেজে কথা বললে তাদের কার্যক্রম নিয়ে অনেক তথ্যই প্রকাশ করে। মাদক গ্রহিতা থেখে যখনই সাংবাদিক পরিচয় দেয়া মাত্রই ক্ষেপে গেলো মাদক ব্যবসায়ী কথিত কবিরাজ রুনা বেগম। ভূক্তভোগী অভিযোগকারীদের কয়েক জনের নাম প্রকাশ করলে তাদেরকে তিনে চেনেন বলে জানায়।

কবিরাজের আড়ালে মাদক ব্যবসা এমন অভিযোগ শুনেই এক প্রকার উওেজিত হয়ে রুনা বলে, ‘আপনারা (সাংবিদেকেরা) পারলে কিছু কইরেন, আপনাদের মত ২/৪ টা সাংবাদিক আমার কাছে আছে।’

সাংবাদিক এসেছে শুনে কয়েকজন ভূক্তভোগী এ মহিলা কবিরাজের বিরুদ্ধে নানা অভিযোগ তার সামনেই তুলে ধরেন । তারা বলেন এ কবিরাজের বিরুদ্ধে যেই প্রতিবাদ করেছে সে মামলা- হামলার স্বীকার হতে হয়েছে। বর্তমানে কবিরাজ রুনা তার স্বামী জাকিরকে দিয়ে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

বাড়ীর লোকজন জানায়, ‘বিভিন্ন এলাকা থেকে রাত-দিন মধ্য বয়সী লোক কবিরাজের ঘরে আসা-যাওয়া করছে। যাদের বেশী ভাগই মাদকসেবী বলে মনে হয়।’

এ মহিলা কবিরাজের অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে মিথ্যা মামলার স্বীকার হয়েছে এমন কয়েকজন ভূক্তভোগী হচ্ছেন আনোয়ার হোসেন মন্ঠু গাজী,ঐ বাড়ীর মনির হোসেন, হুমায়ন গাজী, আকবর হোসেনসহ এলাকার আরো প্রায় ১০/১২ জন যুবক।

এ বিষয়ে কবিরাজের ছেলে সোহরাব ঢাকা থেকে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে এসব মিথ্যা বানোয়াট বলে পত্রিকায় লেখালেখী না করার অনুরোধ জানান।’ তবে সেখান থেকে চলে আসার পর, সাংবাদিকদের সামনে যারা বক্তব্য রেখেছে তাদের বিরুদ্ধে নাকি মামলা হবে এমন অভিযোগ পরবর্তীতে শুনা যায়।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ নাজমুল আলম বলেন, কবিরাজের আড়ালে যদি মাদক ব্যবসায় জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।